লাখো মুসল্লির অংশগ্রহণে আল্লামা বাবুনগরীর জানাজার নামাজ সম্পন্ন


জাগো প্রহরী ডেস্ক :
লাখো মুসল্লির উপস্থিতিতে উপমহাদেশের অন্যতম প্রধান আলেমে দ্বীন, হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর ও দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার শাইখুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরী রহ. এর জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) রাত ১১ টায় হাটহাজারী মাদরাসার মাঠে তার জানাজার নামাজ সম্পন্ন হয়।

এতে ইমামতি করেন আল্লামা বাবুনগরী রহ. এর মামা ও হেফাজতে ইসলামের সদ্য ভারপ্রাপ্ত আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী।

প্রসঙ্গত, আজ বৃহস্পতিবার চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন ইন্তেকাল করেছেন আল্লামা বাবুনগরী। তিনি ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভোগ ছিলেন। এর আগেও তিনি কয়েকবার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর।

আল্লামা বাবুনগরী উপমহাদেশের অন্যতম আলেমে দ্বীন, শিক্ষাবিদ, লেখক, গবেষক ও আধ্যাত্মিক ব্যক্তিত্ব। তিনি হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর, দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার শিক্ষা সচিব ও শায়খুল হাদিস, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহ-সভাপতি, চট্টগ্রাম নূরানী তালীমুল কুরআন বোর্ডের চেয়ারম্যান এবং মাসিক মুঈনুল ইসলামের প্রধান সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি নাজিরহাট বড় মাদ্রাসার মুতাওয়াল্লী, মাসিক দাওয়াতুল হকের পৃষ্ঠপোষক সহ একাধিক সংস্থা ও প্রতিষ্ঠানের নেতৃস্থানীয় পদে দায়িত্ব পালন করেছেন।

তিনি ‘মজলুম জননেতা’, ‘কায়েদে মিল্লাত’, ‘আপোষহীন সিপাহসালার’ ইত্যাদি উপাধিতে ভূষিত। তিনি উপমহাদেশের বরেণ্য শাইখুল হাদিস ও কালের শ্রেষ্ঠ মুহাদ্দিস আল্লামা ইউসুফ বিন নুরী রহ.-এর সরাসরি শাগরের ছিলেন। আল্লামা বাবুনগরী ২০১৩ সালের হেফাজত আন্দোলনে নেতৃত্ব দিয়ে কারাবরণ করেছিলেন।

জাগো প্রহরী/এফআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ