'ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে না দিলে কঠোর আন্দোলন'


জাগো প্রহরী ডেস্ক :
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখায় সরকারের সমালোচনা করে ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, শিশুরা খেলার মাঠ, হাট-বাজার সব জায়গায় যেতে পারলেও তাদের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে একটি মূর্খ জাতি সৃষ্টি করার দূরভিসন্ধিমূলক উদ্দেশ্যে রয়েছে সরকারের।

দেশের মাদরাসাগুলো বন্ধ করে দেয়ায় সেখানে কোরআন তেলাওয়াত-দোয়া হচ্ছে না। এ কারণে আল্লাহ অসন্তুষ্ট হওয়ায় করোনার তৃতীয় ঢেউয়ে দেশে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা অনেক বেশি হচ্ছে বলেও মনে করেন মুফতি ফয়জুল করীম।

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়ে তিনি বলেন, ঈদুল আজহার পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া না হলে তারা বড় আন্দোলন গড়ে তুলবেন।

করোনাকালীন ইসলামী আন্দোলনের ফ্রি অক্সিজেন সার্ভিস ও সেবা কার্যক্রম নিয়ে রোববার বিকেলে (১৮ জুলাই) বরিশাল নগরীর চাঁদমারীতে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলন এসব কথা বলেন ফয়জুল করীম।

তিনি আরও বলেন, স্বাস্থ্যখাতে লুটপাটের কারণে দেশে চিকিৎসাব্যবস্থা ভেঙে পড়েছে। হাসপাতালে এসে রোগীরা বিনা চিকিৎসায় মারা যাচ্ছেন। স্বাস্থ্যখাতে দুর্নীতিবাজদের বিরুদ্ধে সরকার কোনো ব্যবস্থা নিচ্ছে না।

সংবাদ সম্মেলনে অন্যান্য মধ্যে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের নেতা সৈয়দ নাসির আহমেদ কাওছার, মাওলানা জাকারিয়া হামিদী, মাওলানা লুৎফর রহমান, আবদুল্লাহ আল মামুন টিটু প্রমুখ।

জাগো প্রহরী/এফআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ