প্রতিবেশী দেশগুলোতে বিজেপি সরকার গঠনের পরিকল্পনায় অমিত শাহ!


জাগো প্রহরী :
ভারতের বাইরে প্রতিবেশী দেশ নেপাল ও শ্রীলংকায়ও বিজেপির সরকার গঠনের পরিকল্পনা করেছেন অমিত শাহ। এমনটাই দাবি করেছেন ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তার এই দাবির পরেই ফের রাজনৈতিক মহলে ‘হাস্যকর’ পরিস্থিতি তৈরি হয়েছে।

আগরতলায় রবীন্দ্র শতবার্ষিকী ভবনে এক অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী বলেন, অমিত শাহ ত্রিপুরা সফরে এসে নেপাল ও শ্রীলংকায় বিজেপি সরকার তৈরির বিষয়ে আলোচনা করে গিয়েছেন। ভারতে সর্বাধিক রাজ্যে ক্ষমতা দখলের পরেই পদক্ষেপটি নেওয়া হবে। খবর এনডিটিভির৷

বিপ্লব দেব বলেছিলেন, কমিউনিস্টদের দাবি তারা বিশ্বজোড়া রাজনৈতিক দল। বিভিন্ন দেশে কমিউনিস্ট পার্টির সরকার চলছে। কিন্তু এখন বিজেপি বিশ্বের বৃহত্তম দল। আগরতলায় এসে অমিত শাহ বলে গিয়েছেন, নেপাল ও শ্রীলংকার দিকে বিশেষ নজর দেওয়া হচ্ছে।

বিপ্লব দেবের দাবি, কূটনৈতিক স্তরে বিতর্ক তুলবে বলেই মনে করছেন আন্তর্জাতিক সম্পর্কের বিশেষজ্ঞরা। যুক্তি হিসেবে উঠে আসছে, কোনো একটি সার্বভৌম দেশে কী করে ভারতের রাজনৈতিক দল কর্মকাণ্ড পরিচালনা করতে পারে?

মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের মন্তব্যের তীব্র কটাক্ষ করেছেন প্রাক্তন সিপিআইএম সাংসদ জীতেন্দ্র চৌধুরী। তিনি বলেছেন, এমন পদক্ষেপ হলো মুখ্যমন্ত্রীর বলা দেশগুলোর অভ্যন্তরীণ ও বিদেশনীতির উপর হস্তক্ষেপ। মুখ্যমন্ত্রীর এই দাবির জবাবদিহি করুক বিজেপি ও প্রধানমন্ত্রী।

বেফাঁস মন্তব্যের জন্য বারবার আলোচিত ও সমালোচিত হয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। এ কারণে বিজেপি হাস্যাস্পদ হচ্ছে বলে অভিযোগ দলেরই নেতৃত্বের একাংশ। তাদের দাবি মুখ্যমন্ত্রী বদল করা হোক দ্রুত। তা না হলে আগামী বিধানসভা নির্বাচনে বিজেপিকে বড় ক্ষতির মুখে পড়তে হবে রাজ্যে।

জাগো প্রহরী/এফজে

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য