আসামে ৭০০ মাদরাসা বন্ধের ষড়যন্ত্র রুখে দাঁড়ান: ইসলামী ঐক্য আন্দোলন


জাগো প্রহরী :
ভারতের আসামে বিধানসভায় আসামের ৭০০ মাদ্রাসা বন্ধ করে দেয়ার আইন পাশ করায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে এক যুক্ত বিবৃতি দিয়েছেন ইসলামী ঐক্য আন্দোলনের আমীর ডক্টর মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী ও সেক্রেটারি জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান।

নেতৃদ্বয় বলেন, মাদ্রাসা বন্ধের এই আইন ভারত থেকে ইসলাম ও মুসলমানদের উৎখাত করার গভীর ষড়যন্ত্রের অংশ। এর মাধ্যমে বিজেপি সরকারের হিন্দুত্ববাদী জিঘাংসার চরম বহিঃপ্রকাশ ঘটেছে। ভারতে ইসলাম ও মুসলমদের উৎখাত করার এহেন ঘৃণ্য পদক্ষেপ বিশ্বের ২০০ কোটি মুসলমান কোনোভাবেই বরদাশত করবে না।

নিজস্ব ধর্মীয় শিক্ষা অর্জন করা মুসলমানদের মৌলিক অধিকার। তাদের মৌলিক অধিকার থেকে বি ত করার জন্য হিন্দুত্ববাদী ব্রাহ্মণ্যবাদী শক্তি যে ষড়যন্ত্র করছে তার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। তারা এ ব্যপোর সোচ্চার হওয়ার জন্য ওআইসি সহ বিশ্ব মুসলিম সরকার প্রধানদের প্রতি আহ্বান জানান।

তারা আরা বলেন, ভারতের মুসলমানদের মৌলিক অধিকার নিশ্চিত করতে তাদের পাশে দাঁড়ানো প্রত্যেক মুসলমানের ঈমানী দায়িত্ব। প্রত্যেক ঈমানদারদের এ ব্যাপারে সোচ্চার প্রতিবাদ জানাতে হবে।

তারা ভারতের অভ্যন্তরে ও বাংলাদেশসহ সমগ্র বিশ্বের মানবাধিকারবাদীদের প্রতি আবেদন জানিয়ে বলেন, মুসলমানদের ধর্মীয় শিক্ষার মৌলিক অধিকার কেড়ে নেয়ার ব্যাপারে সোচ্চার না হলে ইতিহাস আমাদের কাউকে ক্ষমা করবে না।

জাগো প্রহরী/এফজে

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য