ভারতের পশ্চিমবঙ্গে নতুন দল গঠন করলেন ফুরফুরার পীরজাদা আব্বাস সিদ্দিকী


জাগো প্রহরী :
ভারতের পশ্চিমবঙ্গে ফুরফুরার পীরজাদা আব্বাস সিদ্দিকী ‘ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট’ (আইএসএফ) নামে নতুন দল গঠন করেছেন। আসন্ন বিধানসভা নির্বাচনের মুখে পশ্চিমবঙ্গে রাজ্যে এই প্রথম ফুরফুরার কোনও পীরজাদার নেতৃত্বে দল গঠনের ঘোষণায় রাজনৈতিক মহলে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

রাজ্যে ক্ষমতাসীন তৃণমূল নেতা, পৌর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, আব্বাসের দলকে গুরুত্ব দিচ্ছি না। তার দাবি, বিহারে ‘মিম’-এর মতো দল বিজেপিকে জয়ী হতে সাহায্য করেছে। বাংলায় এসব চলবে না।

তৃণমূলের সিনিয়র নেতা অধ্যাপক সৌগত রায় এমপি বলেছেন, আমি আব্বাস সিদ্দিকীর সঙ্গে একমত নই। নির্বাচনের আগে নতুন নতুন খেলোয়াড় অবতীর্ণ হন। আব্বাস সিদ্দিকী নতুন একজন প্লেয়ার। আমাদের মাঠে নামলেন। কিন্তু তিন মাসের মধ্যে তো কিছু করা যায় না। তিনি কিছু করতে পারবেন না। তিনি যদি তৃণমূলের একটা ভোটও কাটেন তাতে বিজেপি’র সাহায্য হবে। তিনিই বিচার করবেন তাতে সংখ্যালঘুদের লাভ হবে কি না। আমাদের বিশ্বাস রাজ্যের সংখ্যালঘুরা তৃণমূলের সঙ্গে আছেন এবং তৃণমূলের সাথেই থাকবে।

ভারতের ওই রাজ্যের হিন্দুত্ববাদী বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, মিম-শিম যেই আসুক, কিছু করতে পারবে না। বাংলার মানুষ সচেতন।

ফুরফুরা শরীফের পীরজাদা মেরেরাব সিদ্দিকীর মতে, যে কেউ রাজনৈতিক দল করতে পারেন। ফুরফুরা শরীফে সব দলের নেতারা আসেন। রাজ্যের ভালোর জন্য ফুরফুরায় আসেন। আব্বাস সিদ্দিকীও রাজ্যের ভালো চাচ্ছেন। তাতে অসুবিধা কোথায়?” ‘সাম্প্রদায়িক শক্তিকে আটকাতে সবাই একসঙ্গে কাজ করলে ভালো।

জাগো প্রহরী/এফজে

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য