হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের ‘উসকানিমূলক কর্মকাণ্ডের’ প্রতিবাদ চরমোনাই পীরের


জাগো প্রহরী : বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের উসকানিমূলক কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও পীর সাহেব চরমোনাই মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম।

তিনি বলেছেন, এরা দেশে সাম্প্রদায়িক উসকানি দিয়ে দেশকে অনিশ্চয়তার দিকে নিয়ে গিয়ে দেশকে একটি ব্যর্থ ও অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়। এ উসকানি দেওয়ার অপরাধে এদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। সেই সঙ্গে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নিষিদ্ধ করতে হবে।

রবিবার (৮ নভেম্বর) এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির দিক থেকে বিশ্বে অনন্য নজির স্থাপন করেছে বাংলাদেশ। ছোট্ট একটি দেশে এত বেশি জনসংখ্যা, তারপর সব ধর্ম ও মতের মানুষের এ দেশে যুগ যুগ ধরে সম্প্রীতি বজায় থাকার পর হঠাৎ করে তথাকথিত ঐক্য পরিষদ দেশে দুটি শীর্ষ ইসলামী সংগঠনের (ইসলামী আন্দোলন ও হেফাজতে ইসলাম)  বিরুদ্ধে উসকানিমূলক স্লোগান দিয়ে তারা দেশে কী করতে চায়? শতাব্দীর সর্বশ্রেষ্ঠ সুযোগ বলে আখ্যায়িত বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধকে শনাক্তকারী প্রতিবেশীদের ইশারায় এই বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির প্রতি যেকোনো হুমকি সমূলে নিবৃত্ত করতে দেশের দায়িত্বশীল নাগরিক হিসেবে যথোপযুক্ত পদক্ষেপ নিতে বিন্দুমাত্র কার্পণ্য করা উচিত হবে না।

তিনি বলেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ বাংলাদেশকে জ্বালিয়ে দিতে চায়? চট্টগ্রাম নিউ মার্কেট এলাকায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের একটি কর্মসূচিতে আপত্তিকর উসকানিমূলক কিছু স্লোগান দিয়ে দেশময় ধর্মপ্রাণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি করা হয়েছে। তিনি প্রশাসনকে এ ধরনের উসকানির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার দাবি জানান।

জাগো প্রহরী/এফজে

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য