মামুনুল হক ও সৈয়দ ফয়জুল করিমকে গ্রেপ্তারসহ মুক্তিযুদ্ধ মঞ্চ-এর সাত দফা দাবি


জাগো প্রহরী :
মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে অবমাননা ও বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করায় মাওলানা মামুনুল হক ও মুফতি সৈয়দ ফয়জুল করিমকে দ্রুত গ্রেপ্তারসহ সাত দফা দাবিতে প্রতিবাদ সমাবেশ করছে মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটি।

শনিবার (২৮ নভেম্বর) রাজধানীর শাহবাগে এ কর্মসূচি পালন করেন তারা। সমাবেশের আগে বিক্ষোভ মিছিল করেন সংগঠনটির নেতাকর্মীরা।

তাদের দাবিগুলো হলো- ১. মহানবী (সা.) কে অবমাননা ও বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরােধিতা করার অপরাধে ধর্ম ব্যবসায়ী মামুনুল হক ও ফয়জুল করিমকে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

২. দেশের প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান ও জেলা, উপজেলায় বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ করতে হবে।

৩. সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার স্বার্থে বাংলাদেশে অবিলম্বে ধর্মভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করতে হবে এবং পবিত্র মসজিদ-মাদ্রাসাগুলােতে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা বন্ধ করতে হবে।

৪. বিভিন্ন ধর্মীয় সভা ও সামাজিক যােগাযােগ মাধ্যমে ধর্মীয় উস্কানিমূলক গুজব ছড়ানাে ও অপপ্রচারকারীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

৫. ধর্ষণের মতো বলাৎকারের অপরাধে অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করতে হবে।

৬. মাদরাসা শিক্ষাব্যবস্থাকে ঢেলে সাজাতে হবে এবং মাদ্রাসা শিক্ষার্থীদের ওপর যৌন নিপীড়ন বন্ধে মনিটরিং সেল গঠন করে নজরদারি বাড়াতে হবে।

৭. সকল মাদ্রাসা শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়মিত জাতীয় সংগীত বাজানো, জাতীয় পতাকা উত্তোলন, শহীদ মিনার নির্মাণ ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানানাে বাধ্যতামূলক করার জন্য প্রয়ােজনীয় উদ্যোগ নিতে হবে।

ঢাকাসহ পার্শ্ববর্তী জেলার নেতাকর্মীরা এসব কর্মসূচিতে অংশ নেন। এ সময় সংগঠনটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক আল মামুন, ভাস্কর শিল্পী রাশা, সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি সামসুদ্দিন চৌধুরী মানিক বক্তব্য দেন।

সমাবেশ চলাকালে শাহবাগে যানজটের সৃষ্টি হয়। প্রায় তিন শতাধিক নেতাকর্মী সমাবেশে উপস্থিত ছিলেন।

জাগো প্রহরী/এফআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য