শিগগিরই খুলবে দেওবন্দসহ ভারতের সব মাদরাসা: ভারত সরকার


জাগো প্রহরী :
ভারতের ঐতিহাসিক দীনি বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দসহ ভারতের সব মাদরাসা খুলে দেয়ার কথা জানিয়েছে ভারত সরকার।

গতকাল বৃহস্পতিবার সাহারানপুর দেওবন্দের এসপি ‘দেহাত কুমার আশক মিনা’ দারুল উলুম দেওবন্দ পরিদর্শনে এসে দারুল উলুমের মুহতামিম, মুফতি আবুল কাসেম নোমানীর সঙ্গে সাক্ষাত করে এ কথা বলেন। তিনি বলেন, করোনা পরিস্থিতি কিছুটা ভালোর দিকে গেলেই খুব শিগগিরই আমরা মাদরাসাগুলো খোলার অনুমতি দিবো।

মুফতি আবুল কাসেম নোমানীর সঙ্গে কথা বলার সময়, এসপি দেহাত বলেন, বাক স্বাধীনতার অধিকার রক্ষার নাম করে ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় রাসূল সাল্লাল্লাহু আলাই সাল্লাম এর অবমাননাকর, ব্যঙ্গাত্মক কার্টুন প্রদর্শনের প্রতিবাদ স্বরূপ সারা দেশ জুড়ে যে, প্রতিবাদ মিছিল, বিক্ষোভ সমাবেশ অব্যাহত রয়েছে, তা দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতিকে মারাত্মক ঝুঁকিতে ফেলে দেবে বলে মনে করি। এরই প্রেক্ষিতে এসপি দেহাত দারুল উলুমের প্রিন্সিপালের প্রতি দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি যেন না ঘটে, সে বিষয়ে লক্ষ্য রাখার আহ্বান জানান।

দেশের করোনা পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে ‘দেহাত’ বলেন, করোনা মহামারীটি এখনো পুরোপুরি নির্মূল হয়নি। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, শীতের মৌসুমে করোনার প্রকোপ প্রবলভাবে বৃদ্ধির আশঙ্কা রয়েছে। এজন্য তিনি সতর্কতার মাত্রা আরো বাড়িয়ে দেয়ার প্রতি গুরুত্বারোপ করেন।

এসপি ‘দেহাতে’র এ আবেদনের প্রতিউত্তরে মুফতি আবুল কাসেম নোমানী জানান, আমরা গতকালই জনগণকে আইন-শৃঙ্খলা রক্ষার প্রতি আহ্বান জানিয়ে বিবৃতি দিয়েছি। এ সংক্রান্ত সর্বশেষ বক্তব্য হিসেবে মুফতি আবুল কাসেম নোমানী উল্লেখ করেন, দারুল উলুম দেওবন্দ সর্বদাই শান্তি নিরাপত্তা, আইন শৃংখলা রক্ষার পক্ষে কাজ করে আসছে। সূত্র:ইসলামিক মিডিয়া ৷

জাগো প্রহরী/গালিব

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য