নবী অবমাননার প্রতিবাদে শরীয়তপুর উলামা পরিষদের বিক্ষোভ সমাবেশ ও মিছিল


জাগো প্রহরী :
শরীয়তপুর উলামা পরিষদের উদ্যোগে  বুধবার (৪ নভেম্বর) সকাল ১০টায় শরীয়তপুর জেলা শহরে ফ্রান্স বিরোধী এক বিশাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

শরীয়তপুর উলামা পরিষদের সভাপতি মাওলানা শফিউল্লাহ খানের নেতৃত্বে হাজার হাজার তাওহিদী জনতার এক মিছিল শরীয়তপুর উত্তরবাজার হতে শুরু করে কোর্ট হয়ে পৌরসভায় গিয়ে সমাপ্ত হয়। 

মিছিলপূর্ব সমাবেশে বক্তব্য রাখেন- শরীয়তপুর উলামা পরিষদের উপদেষ্টা মাওলানা জিয়াউল হক কাসেমি, মাওলানা জালালুদ্দীন আহমাদ, আংগারিয়া উসমানিয়া মাদরাসার মুহতামিম মাওলানা আবু বকর, হফেজ শওকত আলী, হাফেজ কেরামত আলী, মাওলানা শাব্বীর আহমাদ উসমানী, মাওলানা নাঈম আব্বাসীসহ জেলা ও থানার নেতৃবৃন্দ। পরিচালনায় ছিলেন- শরীয়তপুর উলামা পরিষদের সেক্রেটারি মাওলানা ইদরীস কাসেমি ও মাওলানা মুঈনুদ্দীন কাসেমি।

সমাবেশে বক্তারা বলেন, সমা‌বে‌শে বক্তারা ব‌লেন, মুক্ত স্বাধীনতার না‌মে যারা ইসলা‌মের বিরু‌দ্ধে কাজ কর‌ছেন তা‌দের বিরু‌দ্ধে রু‌খে দাড়া‌তে হ‌বে। ফ্রান্স সরকার রাসু্লকে অপমান ক‌রে প্রমান ক‌রে‌ছে তারা অসভ্য এক‌টি সম্প্রদায়। রাসু‌লের অবমাননা আমরা কখ‌নো সহ্য কর‌বো না, প্রয়োজন হ‌লে জান দি‌তে প্রস্তুত আছে লাখো ঈমানদার তাওহিদী জনতা। 

সভাপতির ভাষণে মাওলানা শফিউল্লাহ খান বলেন, নবীজীর ব্যঙ্গচিত্র এঁকে আমাদের হৃদয়ে আঘাত করা হয়েছে। আমরা তা মেনে নিতে পারি না। এরজন্যে ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চাইতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে জাতিসংঘের মহাসচিবের নিকট তিনি এই ধৃষ্ঠতার বিচার দাবি করেন। তিনি আরো বলেন, আমাদের দেশে ফ্রান্স তাদের পণ্য বিক্রি করে ওই অর্থ দিয়ে আমাদেরকেই আঘাত করবে তা হতে দেওয়া যায় না। এ সময় তিনি সকল মুসলমানকে ফ্রান্সের পণ্য বর্জনের আহ্বান জানান।

ওইদিকে শরীয়তপুরের আজকের বিক্ষোভ সমাবেশ ও মিছিল সফল করায় শরীয়তপুরবাসীকে ধন্যবাদ জানিয়ে শরীয়তপুর উলামা পরিষদ ঢাকার সভাপতি মুফতি আ ফ ম আকরাম হুসাইন বলেন, শরীয়তপুরবাসী হক্ক ও হক্কানিয়্যাতের পক্ষে সদা-সর্বদা অটল-অবিচল ছিল, আছে এবং থাকবে; আজও সেই কথারই প্রমাণ দিয়েছে। প্রচণ্ড রৌদ্রের উত্তাপ সহ্য করে সর্বস্তরের জনগণের নবীপ্রেমের নজরানা ইতিহাসে সোনালী অধ্যায় রচনা করবে। আজকের মত আগামীতেও শরীয়তপুর উলামা পরিষদের যে কোন কর্মসূচীতে সর্বাত্মকভাবে ঝাপিয়ে পড়ার জন্য তিনি সকলকে আহ্বান জানান।

জাগো প্রহরী/গালিব

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য