ঢাকার রাজপথে পুলিশ-জনতার মোনাজাতের দৃশ্য ভাইরাল


জাগো প্রহরী :
সম্প্রতি ফ্রান্সে মহানবী (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ করছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। সমাবেশ থেকে দেশটির সকল পণ্য বর্জন করার আহবান জানানো হয়। সোমবার সকালে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর উদ্যোগে ফ্রান্স দূতাবাস ঘেরাও পূর্ব বিক্ষোভ সমাবেশে সংগঠনটির মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী এ আহ্বান জানান।

এদিন দুপুর ১২টার দিকে বিক্ষোভ সমাবেশ শেষে ফরাসি দূতাবাস অভিমুখে লাখো মুসল্লির মিছিল শুরু হয়। একটি ট্রাকে আরোহণ করে মিছিলে নেতৃত্ব দেন হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী ও আল্লামা নূর হোছাইন কাসেমী। মিছিলটি শান্তিনগর এলাকায় পৌঁছলে পুলিশি বাধার সম্মুখীন হয়। সেখানে আল্লামা জুনাইদ বাবুনগরী মোনাজাতের মাধ্যমে ঘেরাও কর্মসূচি সমাপ্ত ঘোষণা করেন।

এদিকে ফ্রান্সের দূতাবাস ঘেরাও কর্মসূচির সমাপ্তি অনুষ্ঠানে জুনাইদ বাবুনগরী মোনাজাতের সঙ্গে পুলিশ-জনতার মোনাজাতের বেশ কয়েকটি দৃশ্য সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এসব দৃশ্য নেটিজেনদের কাছে বেশ প্রশংসা কুড়িয়েছে। সাধারণ মানুষের পাশাপাশি ছবিগুলো স্বয়ং আইন-শৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারাও শেয়ার করেছেন।

ফরিদপুরের ভাঙ্গা থানার উপ-পরিদর্শক আজাদ মোনাজাতের একটি ছবি শেয়ার করে লিখেছেন, আমাদের সকলের হৃদয়ের স্পন্দন হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম।

ছবিগুলো শেয়ার করে ওবায়দুর রহমান শিবলী নামে একজন ব্যবহারকারী লিখেছেন, কি অসাধারণ দৃশ্য! পেটের দায়ে পুলিশে চাকরি করে বলে মন থেকে না চাইলেও আলেমদের বিরুদ্ধে রাজপথে নেমেছে। তবে নিজ ধর্মের ধর্মীয় বিশ্বাসের সাথে বেইমানী করতে পারেনি। নিজ থেকেই পরম সৃষ্টিকর্তার নিকট হাত তুলে দিয়েছেন। ভালোবাসা।

শাহিন মাহমুদ নামে একজনে লিখেছেন, রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে আন্দোলনে যুক্ত হ‌ওয়ার সুযোগ নেই। তবে মুসলমান হিসাবে দায়িত্ব পালনের পাশাপাশি দোয়া বা মোনাজাতে অংশ নিতেই পারে। ছবিটি যে তুলেছেন তাঁকে অসংখ্য ধন্যবাদ।

কামরুল হাসান রাকেশ লিখেছেন, নিঃসন্দেহে আজকের সেরা ছবি। আলহামদুলিল্লাহ। নবীজী (সা.)-এর প্রেমে লাখো জনতা ঢাকার রাজপথে। সঙ্গে দোয়া-মোনাজাতে পুলিশ ভাইয়েরাও অংশ নিয়েছেন।

এদিকে মহানবী হজরত মোহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন, ঢাকায় নিযুক্ত ফরাসি রাষ্ট্রদূতকে বহিষ্কার ও দূতাবাস বন্ধের জন্য ২৪ ঘণ্টার সময়সীমা বেঁধে দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। এসময় ২৪ ঘন্টার মধ্যে যদি সংগঠনের দাবি পূরণ না হয়, তাহলে আরও বড় ধরনের আন্দোলন সংগঠিত করার হুমকিও দিয়েছে সংগঠনটি।

সমাবেশে বাবুনগরী বলেন, ‘আমরা চাই আমাদের সরকার আরও ১০০ বছর থাকুক। কিন্তু আমাদের দাবি পূরণ করে ক্ষমতায় থাকতে হবে। সাংবাদিক, গোয়েন্দা বাহিনীর প্রতি শুকরিয়া আদায় করছি। আপনাদের কথা রক্ষা করে এখানেই থেমে গেলাম। প্রয়োজনে আগামী কর্মসূচিতে এখানে থামবো না। ফ্রান্সের দূতাবাসকে টুকরো টুকরো করিয়ে ছাড়বো, ইনশাল্লাহ।’

জাগো প্রহরী/এফজে

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য