সংগঠন চালাতে গণচাঁদা চেয়ে আবেদন নুর ও রাশেদদের


জাগো প্রহরী : বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, যুব অধিকার পরিষদ, শ্রমিক অধিকার পরিষদ পরিচালনা করতে অর্থ সহায়তা চেয়ে ফেসবুকে আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খান।

শ্রমিক অধিকার পরিষদের সদস্য সচিব আরিফ এবং যুব অধিকার পরিষদের আহ্বায়ক মোহাম্মদ আতাউল্লাহ শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে ফেইসবুক স্ট্যাটাসের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।


রাশেদ খান এক ফেসবুক লাইভে এসে বলেন, সংগঠন চালাতে আমাদের এখন হিমশিম খেতে হচ্ছে । নানান কারণে অর্থের সহায়তা প্রয়োজন। আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি।

তার ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, আমাদের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও দেশের মানুষের অধিকার আদায়ের সংগ্রাম আরও বেশি সুসংগঠিত করার জন্য আমরা গণচাঁদা সংগ্রহের উদ্যোগ নিয়েছি। এই সংগ্রামে আপনার আর্থিক সহযোগিতা কামনা করছি।

শুরু থেকেই এই সংগঠনটি জনমানুষের কাছ থেকে অনলাইনে এবং নগদ অর্থ সহায়তা নিয়ে পরিচালিত হচ্ছে।

বিকাশ এবং ব্যাংক একাউন্টের মাধ্যমে তারা এ অর্থসহায়তা নিচ্ছেন। পৃথিবীর বিভিন্ন দেশে এভাবে গণচাঁদার মাধ্যমে সংগঠন পরিচালনার উদাহরণ রয়েছে। সম্প্রতি ভারতের বিহার রাজ্যে দিল্লী ইউনিভার্সিটি ইস্টুডেন্ট ইউনিয়নের সাবেক সভাপতি কানাইয়া কুমার এভাবে গণচাঁদার মাধ্যমে তার নির্বাচন পরিচালনা করেন।

জাগো প্রহরী/এফআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য