ম্যাক্রোঁকে পূর্ণ সমর্থন জানালো ভারত


জাগো প্রহরী :
ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (স.)-এর ব্যাঙ্গচিত্র দেখানো ও ইসলাম বিদ্বেষী বক্তব্যের প্রতিবাদে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে ব্যক্তিগত আক্রমণ করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান। ফ্রান্সের প্রেসিডেন্টকে ব্যক্তিগত আক্রমণের তীব্র নিন্দা জানিয়েছে ভারত। ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বিবৃতিতে এই নিন্দা জানানো হয়।

বিবৃতিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, যেভাবে ন্যূনতম আন্তর্জাতিক রীতিনীতি না মেনে প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে ব্যক্তিগত আক্রমণ করা হলো, আমরা তার তীব্র নিন্দা করছি। যে ভয়াবহভাবে এক ফরাসি শিক্ষকের মাথা কেটে নেওয়া হয়েছে সেই জঘন্যতম জঙ্গি হামলায় স্তম্ভিত পুরো বিশ্ব। মৃত শিক্ষকের পরিবার ও ফ্রান্সের মানুষের প্রতি আমাদের সমবেদনা রয়েছে।

গত ১৬ অক্টোবর প্যারিসের রাস্তায় শিক্ষক স্যামুয়েল প্যাটিকে হত্যা করেছিল এক তরুণ। কারণ, ওই শিক্ষক ক্লাসে মহানবীর কার্টুন দেখিয়ে মতপ্রকাশের স্বাধীনতার ব্যাখ্যা দিয়েছিলেন। শিক্ষকের ওপর হামলাকারী আবদৌলখ নামের ওই তরুণ ঘটনাস্থলেই পুলিশের গুলিতে নিহত হয়েছিলেন। শিক্ষকে হত্যার ঘটনার পর ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্য়াক্রোঁ বলেছেন যে , ইসলামপন্থীরা আমাদের ভবিষ্যত কেড়ে নিতে চায়, কিন্তু ফ্রান্স কার্টুন প্রদর্শন বন্ধ করবে না। ফ্রান্সের প্রেসিডেন্টের এমন বক্তব্যের প্রতিবাদে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন যে ম্যাক্রোঁর মানসিক চিকিৎসা করানো প্রয়োজন।

জাগো প্রহরী/এফআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ