সুইডেনের উগ্র ডানপন্থী সন্ত্রাসীরা আগুন নিয়ে খেলা করছে : ইসলামী ঐক্যজোট


জাগো প্রহরী : সুইডেনে মালমো শহরে পবিত্র কুরআনে অগ্নি সংযোগের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ইসলামী ঐক্যজোটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী বলেছেন, বিশ্বজুড়ে ইসলাম ফোবিয়া ও মুসলিম বিদ্বেষ বেড়েই চলেছে। পবিত্র মুহাররম মাসে সুইডেনে পবিত্র গ্রন্থ আল কুরআনের কপিতে আগুন দেয়া হয়েছে। দেশটির মুসলিম বিরোধী উগ্র ডানপন্থী দল হার্ড লাইনের নেতা রাসমেস পেলুডানের উস্কানিতেই তার দলের নেতাকর্মীরা এই ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। তাকে গ্রেফতার করা হলেও তার বিরুদ্ধে কঠিন কোন অভিযোগ আনা হয়নি। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। কুরআন পুড়ানো ও অবমাননায় জড়িত দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সুইডেন সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

তিনি বলেন, সুইডেনের উগ্র সন্ত্রাসীরা আগুন নিয়ে খেলা করছে। এই আগুনে তারাই জ্বলে পুড়ে ছাই হবে ইনশাল্লাহ। ইতিহাস স্বাক্ষী কুরআনের বিরুদ্ধাচারণ ও অবমাননা করে কেউ রেহাই পায়নি এই শয়তানেরাও পাবে না। তিনি বাংলাদেশের দলমত নিবিশেষে সকল মুসলমানকে ঐক্যবদ্ধ হয়ে এই ঘটনার প্রতিবাদ করার আহবান জানান। 

সোমবার (৩১ আগস্ট) বিকেলে লালবাগস্থ কার্যালয়ে ‘আশুরার তাৎপর্য ও শিক্ষা’ শীর্ষক এক আলোচনায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

মাওলানা আবুল হাসানাত আমিনী আরও বলেন, মুহাররম মাসে একদল লোক নবী দৌহিত্র হযরত হোসাইন (রা.)এর ভক্ত সেজে শোকের নামে ইসলাম বিরোধী কর্মকান্ড করছে। সাধারণ মুসলমানরা না বুঝে তাদের ভ্রান্ত রেওয়াজ ও কর্মসূচীতে অংশ নিচ্ছে। তাই আশুরার তাৎপর্য ও শিক্ষা মুসলমানদের দ্বারে দ্বারে পৌঁছে দিতে হবে। এই শিক্ষা সম্পর্কে প্রকৃত জ্ঞান না থাকাতেই আজ আশুরা নিয়ে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। এই বিভ্রান্তি সম্পর্কে সাধারণ মুসলমানদের সতর্ক করা আমাদের ঈমানী ও নৈতিক দায়িত্ব। 

সভায় আরো বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুর রশিদ মজুমদার, ভাইস চেয়ারম্যান অধ্যাপক মাওলারা এহতেশাম সারওয়ার, যুগ্ম মহাসচিব মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা আবুল কাশেম, মাওলানা শেখ লোকমান হোসাইন, মাওলানা আলতাফ হোসাইন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা আব্দুল কাইয়্যূম, মুফতি জিয়াউল হক মজুমদার, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা আবুল হাসান তালুকদার।

জাগো প্রহরী/এফআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ