আল্লামা শাহ আহমদ শফির ইন্তিকালে আল-হাইআতুল উলয়ার শোক প্রকাশ


জাগো প্রহরী : আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি রাজধানীর গেন্ডারিয়ার আসগর আলী হাসপাতালে শুক্রবার, ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় ইন্তিকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তাঁর ইন্তিকালে গভীর শোক প্রকাশ করেছেন আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ এর কো-চেয়ারম্যান আল্লামা আব্দুল কুদ্দুসসহ নেতৃবৃন্দ। মরহুমের জানাজা নামাজ আজ ১৯ সেপ্টেম্বর, শনিবার বাদ জোহর চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় অনুষ্ঠিত হবে, ইনশা-আল্লাহ।

শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফি ছিলেন একজন বিশ্ববরেণ্য আলেমে দীন, বুযুর্গ, শাইখুল হাদীস এবং অবিসংবাদিত নেতা। প্রতিষ্ঠালগ্ন থেকে তিনি কওমি মাদরাসা অথরিটি আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি প্রায় এক যুগ ধরে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) সভাপতি ছিলেন। তিনি দীর্ঘ পঞ্চাশ বছর যাবত দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক ও শায়খুল হাদিস হিসাবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি বাংলাদেশের উলামায়ে কেরাম, মসজিদের ইমাম ও খতিব, মাদরাসার শিক্ষক ও ছাত্রবৃন্দ এবং ধর্মপ্রাণ মুসলিম জনসাধারণের একজন সফল অভিভাবকের ভূমিকা পালন করছিলেন। তিনি ছিলেন হেফাজতে ইসলামের সর্বজন শ্রদ্ধেয় আমীর।

তাঁর ইন্তিকালে আরো শোক প্রকাশ করেছেন আল-হাইআতুল উলয়া বাংলাদেশ এর অধীন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর সহসভাপতি হযরত মাওলানা নূর হোসাইন কাসেমী, হযরত মাওলানা মুফতী মো: ওয়াক্কাস, হযরত মাওলানা মুহাম্মাদ নূরুল ইসলাম, হযরত মাওলানা আব্দুল হামীদ, হযরত মাওলানা সাজিদুর রহমান, হযরত মাওলানা মুফতী ফয়জুল্লাহ, হযরত মাওলানা মুছলিহুদ্দীন রাজু, হযরত মাওলানা মাহমুদুল হাসান, হযরত মাওলানা মুফতী জসীমুদ্দীন, হযরত মাওলানা আনাস মাদানী, হযরত মাওলানা আব্দুর রহমান হাফেজ্জী, হযরত মাওলানা মাহফুজুল হক, হযরত মাওলানা মুফতী নূরুল আমীন, হযরত মাওলানা উবায়দুর রহমান মাহবুব, হযরত মাওলানা মোস্তাক আহমদ, হযরত মাওলানা নূরুল হুদা ফয়েজী, হযরত মাওলানা বাহাউদ্দীন যাকারিয়্যা।

আরো শোক প্রকাশ করেছেন বেফাকুল মাদারিসিল কওমিয়া গওহরডাঙ্গা বাংলাদেশ এর সভাপতি হযরত মাওলানা রুহুল আমীন, মহাসচিব হযরত মাওলানা শামসুল হক, আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশ এর মহাসচিব হযরত মাওলানা আব্দুল হালীম বুখারী, সহকারী মহাসচিব মুফতী শাসমুদ্দীন জিয়া, আযাদ দীনী এদারায়ে তা‘লীম বাংলাদেশ এর সভাপতি হযরত মাওলানা জিয়াউদ্দীন, মহাসচিব হযরত মাওলানা আব্দুল বছীর, তানজীমুল মাদারিসিদ দীনিয়া বাংলাদেশ এর সভাপতি হযরত মাওলানা আরশাদ রাহমানী, সহসভাপতি হযরত মাওলানা মাহমুদুল আলম, জাতীয় দীনী মাদরাসা শিক্ষা বোর্ড এর সভাপতি হযরত মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ, মহাসচিব হযরত মাওলানা মোহাম্মাদ আলী। 

আল-হাইআতুল উলয়া বাংলাদেশ এর অধীন সকল বোর্ড ও মাদরাসা তাঁর মাগফিরাতের জন্য বিশেষ দু‘আর আয়োজন করেছে। দেশের সকল উলামায়ে কেরাম, মসজিদের ইমাম ও খতিব, মাসরাসার শিক্ষক ও ছাত্র এবং ধর্মপ্রাণ মুসলিমদের নিকট আল-হাইআতুল উলয়া বাংলাদেশের পক্ষ হতে বিশেষভাবে মরহুমের জন্য দু‘আর আবেদন করা হয়েছে। আল্লাহ তায়ালা তাঁকে জান্নাতে উঁচু মাকাম দান করুন। আমিন।

জাগো প্রহরী/ফাইয়াজ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ