সুইডেন ও নরওয়েতে কোরআন অবমাননার ঘটনায় শাইখুল আজহারের তীব্র নিন্দা


জাগো প্রহরী : সুইডেনের মালমো শহরে পবিত্র কোরআনে অগ্নিসংযোগ ও নরওয়েতে কোরআনের পাতা ছিড়ে ফেলা এবং মহানবী সা. এর অবমাননার তীব্র প্রতিবাদ জানিয়েছেন মিসরের প্রখ্যাত ইসলামি বিদ্যাপীঠ জামিয়াতুল আজহার (আল আজহার বিশ্ববিদ্যালয়)- এর প্রধান শায়খ ও গ্র‍্যান্ড ইমাম ডক্টর আহমাদ আত তাইয়িব। স্থানীয় সময় মঙ্গলবার নিজের ফেরিফাইড ফেসবুক পেজে তিনি এ নিন্দা জানান।

বিশ্বের অন্যতম প্রভাবশালী এই ইসলামিক স্কলার বলেন, যারা পবিত্র কোরআনে কারিম পোড়ানোর মতো জঘন্য অপরাধে লিপ্ত হয়েছে তাদের জানা উচিত যে, এটি চূড়ান্ত সীমালঙ্ঘন এবং বর্বর ও পাশবিক সন্ত্রাস। এটি এমন ঘৃণ্য বর্ণবাদী অপরাধ যা গোটা মানবসভ্যতাকে হতভম্ব করে দেয়। এই ঘটনা প্রাচ্য ও পাশ্চাত্যের সন্ত্রাসবাদের জ্বালানি।

এসব ঘৃণ্য সাম্প্রদায়িক আচরণের মাধ্যমে পৃথিবীর শৃঙ্খলা ও শান্তি বিনষ্ট হচ্ছে বলে শায়খ আহমাদ আত তাইয়িব দাবি করেন।

তিনি বলেন, এতে কোনো সংশয় নেই যে, এই জঘন্য অপরাধ ঘৃণার অনুভূতি জাগ্রত করে, সমাজের শান্তি স্থিতি ও নিরাপত্তা বিঘ্নিত করে এবং বহু ধর্ম ও সভ্যতার মধ্যে আশু সংলাপের আকাঙ্ক্ষাকে হুমকির মুখে পতিত করে।

উগ্রবাদী এসব সন্ত্রাসীদের সতর্ক করে তিনি বলেন, পবিত্র কোরআনুল কারিম আগুনে পোড়ানো বিশ্বের প্রায় দুই বিলিয়ন মুসলিমের হৃদয় ও অনুভূতিকে আগুনে জ্বালানোর নামান্তর। মানব ইতিহাস এসব অপরাধকে লজ্জা ও ঘৃণার পাতায় লিপিবদ্ধ করে রাখবে।

জাগো প্রহরী/গালিব

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ