জাতীয় পতাকার রঙে সরকারি বিদ্যালয়ের সিঁড়ি, এলাকাবাসীর ক্ষোভ


জাগো প্রহরী : গাইবান্ধার সরকারি এক প্রাথমিক বিদ্যালয়ের সিঁড়ির রং লাল-সবুজ করায় আপত্তি জানিয়েছে এলাকাবাসী।

সদর উপজেলার মালিবাড়ী ইউনিয়নের উত্তর গিদারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি সিঁড়ির মাঝে লাল ও দুই পাশে সবুজ রং দিয়ে গত বুধবার রাঙানো হয়েছে।

বিষয়টি স্থানীয় লোকজনের নজরে এলে ক্ষোভের সৃষ্টি হয়। তারা প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির বিচার দাবি করেন।

এ বিষয়ে মোবাইল ফোনে জানতে চাইলে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাদিরা বেগম বলেন, পিইডিপি-৩ ও স্লিপ প্রকল্পের আওতায় এ বিদ্যালয়ের ভবন সংস্কার ও সাজসজ্জার জন্য সম্প্রতি দুই লাখ ৪৪ হাজার টাকার বরাদ্দ দেওয়া হয়। সেই কাজের অংশ হিসাবে এই সিঁড়ি রঙ করা হয়েছে।

“এতে কোনো ত্রুটি হয়ে থাকলে অতিদ্রুত তা নিরসন করা হবে।”

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও ইউনিয়ন আওয়ামী লীগের ২ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাকির বলেন, “আমি বিষয়টি অবগত ছিলাম না। স্থানীয় লোকজনের মুখে শুনে অবাক হই।
“আমাদের মহান জাতীয় পতাকার আদলে সিঁড়ি রঙ করা হয়েছে। এটা কোনোভাবেই সমীচীন নয়।”

এলাকাবাসী জানান, প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় তলায় ওঠার এই সিঁড়িটি গত বুধবার রঙ করা হয়। কাজটি করেন সাদ্দাম হোসেন নামে স্থানীয় এক চিত্রশিল্প। বিষয়টি স্থানীয় লোকদের নজরে এলে তারা প্রতিবাদ জানান। কিন্তু কোনো কর্ণপাত না করে সাদ্দাম তার কাজ শেষ করেন।

স্থানীয় চিত্রশিল্পী সাদ্দাম হোসেন বলেন, বিদ্যালয় কর্তৃপক্ষের নির্দেশনা মোতাবেক বিদ্যালয়ের বিভিন্ন অংশে রঙের কাজ করা হয়েছে। এর বেশি আমি জানি না।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসেন আলী জানান, এ ধরণের কোনো ঘটনা ঘটে থাকলে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জাগো প্রহরী/এফআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ