শ্রমিকদের ন্যায্য অধিকার ফিরিয়ে দিন: মুফতি ফয়জুল করীম


জাগো প্রহরী : ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহা. ফয়জুল করিম বলেছেন, আল্লাহ তায়ালার নিকট একমাত্র মনোনিত শাশ্বত ধর্ম ইসলাম। পূর্ণাঙ্গ জীবন ব্যবস্থা ইসলামই কেবলমাত্র শ্রমিকের ন্যায্য অধিকার দিয়েছে। ইসলাম ছাড়া অন্য কোন ধর্ম শ্রমিকের ন্যায্য অধিকার নিশ্চিত করতে পারেনি।

মঙ্গলবার (২৫ আগস্ট) রাজধানীর পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে আয়োজিত মাইক- লাইট ও ডেকোরেটর মালিক-শ্রমিক আন্দোলনের পরিচিতি সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন

তিনি বলেন, করোনা পরিস্থিতিতে দেশের লাখ লাখ শ্রমিক বেতন না পেয়ে, চাকুরি হারিয়ে মানবেতর জীবনযাপন করছে। শ্রমিকদের অধিকার নিয়ে মালিকপক্ষ অমানবিক ও প্রতারণাপূর্ণ আচরণ করছে। এমন পরিস্থিতিতে শ্রমিকদের অধিকার আদায়ে সরকারের কার্যকর উদ্যোগ দেখা যায় না। বর্তমান করোনাকালীন সময়ে শ্রমিকরা সব থেকে মানবেতর জীবন যাপন করছে

এসময় ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মাদ আশরাফ আলী আকন বলেন, চলমান করোনা ভাইরাস মহামারীতে মাইক-লাইট ও ডেকোরেটর মালিকদের ৪ লক্ষাধিক পরিবার আজ অসহায় হয়ে পড়েছে, মাইক- লাইট ও ডেকোরেটর মালিক-শ্রমিকরা যাতে করে স্বাস্থ্যবিধি মেনে তাদের কর্ম জীবনে ফিরে যেতে পারে সে পরিবেশ তৈরীর জন্য সরকারের প্রতি আহবান জানান।

মাইক-লাইট ডেকোরেটর মালিক-শ্রমিক আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আনিসুর রহমানের সভাপতিত্বে ও মাওলানা গোলাম রহমানের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী শ্রমিক আন্দোলনের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান, হারুন অর রশীদ।

সংগঠনের সহ-সভাপতি আব্দুল আজিজ, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মেহেদী হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক মেসবাহ উদ্দীন সোহেল, সাংগঠনিক সম্পাদক আব্দুল কুদ্দুস প্রমূখ। সভায় ৫ দফা দাবি পেশ করা হয়।

জাগো প্রহরী/গালিব

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য