ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় নেতা মাওলানা সাখাওয়াত হোসেনের ইন্তেকাল


জাগো প্রহরী : ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা ডা. এস এম সাখাওয়াত হোসেন (৪৩) প্রায় নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে শনিবার (২২ আগস্ট) রাতে কাকরাইলস্থ ইসলামী ব্যাংক হাসপাতালের আইসিউতে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মৃত্যুকালে তিনি পিতা, মাতা, দুই ভাই বোন, স্ত্রী, এক পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী, শুভানুধ্যায়ী রেখে গেছেন। একই দিন রাত সাড়ে বারটায় ঢাকায় আঞ্জুমানে মুফিদুল ইসলাম চত্বরে তার প্রথম নামাযে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় আমীর ড. মাওলানা মুহাম্মদ ঈসা শাহেদী। আন্দোলনের কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতা, কর্মী, দায়িত্বশীলরা জানায়ায় শরীক হন। 
আজ রোববার বাদ জোহর দ্বিতীয় নামাযে জানাজা অনুষ্ঠিত হয় মরহুমের গ্রামের বাড়ি ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর মেইন বাসস্ট্যান্ড জামে মসজিদে। জানাযায় ইমামতি করেন আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুহাম্মদ রুহুল আমিন। সর্বস্তরের বিপুল সংখ্যক জনগণ তার নামাযে জানাযায় শরীক হন। মসজিদ সংলগ্ন পৌর কবরস্থানে তার লাশ দাফন করা হয়। 

তিনি মাসিক মদীনার পয়গাম পত্রিকার সহকারী সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি নিয়মিত কলাম লিখতেন এবং হজ এজেন্সিসহ বিভিন্ন ইসলামী ও সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। মাওলানা সাখাওয়াত হোসেনের ইন্তেকালে ইসলামী ঐক্য আন্দোলনের কেন্দ্রীয় আমীর ড. মওলানা মুহাম্মদ ঈসা শাহেদী ও সেক্রেটারি জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসানসহ কেন্দ্রীয় মজলিসে আমেলা, ঢাকা মহানগরীর কর্ম পরিষদ গভীর শোক ও সমবেদনা জানিয়ে মহান আল্লাহ রাব্বুল আলামীনের কাছে তাঁর মাগফিরাত কামনা করা হয়। 

নেতৃবৃন্দ তার শোকার্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা ও শোক জ্ঞাপন করেছেন। নেতৃবৃন্দ বলেন, তার মৃত্যুতে দেশ একজন ইসলামী আন্দোলনের মুখলেস নেতা হারিয়েছে। ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত সৎ, হারাম হালাল সম্পর্কে সচেতন এবং সব মহলের প্রতি উদার মানসিকতাসম্পন্ন ছিলেন।

জাগো প্রহরী/এফআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য