ঢাকা বিশ্ববিদ্যালয়ে জিয়া-মোশতাক ঘৃণা মঞ্চ

টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের সামনে স্তম্ভ তৈরি করে জুতা নিক্ষেপের মাধ্যমে ঘৃণা প্রদর্শন করে মুক্তিযুদ্ধ মঞ্চ। ছবি : সংগৃহীত

জাগো প্রহরী :
জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত পাকিস্তানী মদদপুষ্টদের প্রতি ঘৃণা প্রদর্শন করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। শুক্রবার (১৪ আগস্ট) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন রাজু ভাস্কর্যের সামনে স্তম্ভ তৈরি করে জুতা নিক্ষেপের মাধ্যমে ঘৃণা প্রদর্শন করে সংগঠনের নেতাকর্মীরা।

বঙ্গবন্ধুর খুনিদের ঘৃণা প্রদর্শন শেষে মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. আল মামুন বলেন, বাঙালি জাতির জীবনে সবচেয়ে বেদনা ও কষ্টের দিন ১৫ আগস্ট। এই দিনে আমরা হারিয়েছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের অধিকাংশ সদস্যকে।

তিনি বলেন, জাতির পিতার হত্যাকাণ্ডে জড়িত স্বঘোষিত খুনিদের বিচার হলেও আজও পর্যন্ত এই নির্মম হত্যাকাণ্ডের পেছনের মূল কুশীলবদের বিচার হয়নি। অবিলম্বে একটি উচ্চ ক্ষমতাসম্পন্ন তদন্ত কমিশন গঠন করে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মদদদাতা মূল কুশীলবদের খুঁজে বের করে তাদেরকেও আইনের আওতায় আনার জন্য সরকারের কাছে জোর দাবি জানাচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

মামুন বলেন, বঙ্গবন্ধুর খুনি মোশতাক-জিয়া চক্রের মুখোশ নতুন প্রজন্মের কাছে তুলে ধরার লক্ষ্যে কাজ করে যাচ্ছে মুক্তিযুদ্ধ মঞ্চ। ঘৃণা প্রদর্শনের মাধ্যমেই প্রমাণিত হয় নতুন প্রজন্ম এদেরকে কতটা ঘৃণা করে। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন এদেশের মানুষ আইএসআইয়ের এজেন্ট খুনি জিয়া-মোস্তাককে ঘৃণার চোখে দেখবে।

এসময় উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো. আল মামুন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ, সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য প্রমুখ।

জাগো প্রহরী/এফআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য