আবারও লাদাখ সীমান্তে মুখোমুখি ভারত ও চীনা সেনারা


জাগো প্রহরী : আবারও উত্তপ্ত ভারত-চীনের সেই লাদাখ সীমান্ত। ফের সীমান্তে উস্কানিমূলক সামরিক কার্যকলাপ করল চীনা সেনারা। তবে ভারতীয় সেনারা রুখে দিয়েছে তাদের সেই কার্যক্রম। বিবৃতি দিয়ে এমনটাই জানিয়েছে ভারতের প্রতিরক্ষা মন্ত্রণালয়। খবর জি নিউজের।

ঘটনাটি ঘটেছে ২৯ থেকে ৩০ আগস্টের মধ্যে রাতের অন্ধকারে। বিবৃতিতে বলা হয়েছে, সামরিক ও কূটনৈতিকে আলোচনার মধ্যেই চীন ফের উস্কানিমূলক কার্যকলাপের মাধ্যমে পরিস্থিতিতে বদল আনার চেষ্টা করছে। পাংগং টিসো হ্রদের দক্ষিণ তীরে চীনা সেনারা এই কার্যকলাপ শুরু করে।

ভারতীয়ও সেনারা চীনা উদ্দেশ্য ব্যর্থ করতে পদক্ষেপ গ্রহণ করেছে।
বিবৃতিতে আরও বলা হয়েছে, ভারতীয় সেনাবাহিনী আলোচনার মাধ্যমে শান্তি বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। কিন্তু সমানভাবেই দেশের সার্বভৌমত্ব রক্ষায় দৃঢ়প্রতিজ্ঞ।

চুশুলে ইতিমধ্যেই কমান্ডার পর্যায়ের আলোচনা চলছে সমস্যা সমাধানের। গত সপ্তাহেই লাদাখ সংঘর্ষকে ১৯৬২ সালের পর সবচেয়ে গুরুতর অবস্থা বলে উল্লেখ করেছিলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্কর।

সেখান থেকে প্রশ্ন উঠেছিল, তাহলে কি এত বছর পর সীমান্ত রক্ষায় ব্যর্থ হল মোদি সরকার! ফের আবারও উস্কানিমূলক কাজের চেষ্টার ফলে চীনা সেনাদের আগ্রাসী মনোভাবই স্পষ্ট হল। যদিও এই ক্ষেত্রে তাদের রুখে দিতে সক্ষম হয়েছে ভারতীয় সেনারা ৷

জাগো প্রহরী/গালিব

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ