মহাসচিব ইস্যুতে বেফাকের ছয় সদস্যের তদন্ত কমিটিতে যারা রয়েছেন


জাগো প্রহরী : বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড- বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুস ও সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক মাওলানা আবু ইউসুফের মধ্যে হওয়া ফোনালাপ ফাঁস ও চলমান অস্থিরতা, অনিয়ম এবং সংকট উত্তরণের জন্য ছয় সদস্যের একটি উচ্চতর তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ সংকট থেকে উত্তরণের জন্য বেফাকের আমেলার জরুরি বৈঠকও পেছানো হয়েছে।

রোববার (১৬ আগস্ট) চট্টগ্রামের হাটহাজারী মাদরাসায় বেফাকের চেয়ারম্যান শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফীর কার্যালয়ে খাস কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়।

ফোনালাপ ফাঁস ও চলমান অস্থিরতা, অনিয়ম এবং সংকট উত্তরণের জন্য ছয় সদস্যের উচ্চতর তদন্ত কমিটিতে স্থান পেয়েছেন দেশের অন্যতম আলেমেদীন।

তদন্ত কমিটির আহ্বায়ক হিসেবে আছেন দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার সিনিয়র শিক্ষক মুফতি জসিম উদ্দিন। সদস্য হিসেবে থাকছেন, উচ্চতর ইসলামি শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠান মারকাযুদ দাওয়াহ আল ইসলামিয়ার শিক্ষাসচিব মাওলানা মুহাম্মদ আব্দুল মালেক, জামিআ রাহমানিয়া আরাবিয়া আলি এন্ড নূর রিয়েল স্টেট মাদরাসার ইফতা বিভাগের প্রধান মুফতি মনসুরুল হক, মিরপুর আকবর কমপ্লেক্ম মাদরাসার মুহতামিম, মুফতি দেলওয়ার হোসাইন, আল জামিয়াতুল ইসলামিয়া দারুল উলুম বরুড়া মাদরাসার মুহতামিম মুফতি নোমান আহমদ।

ছয় সদস্যের তদন্ত কমিটিকে সবরকমের সহযোগিতা করবেন বেফাকের সহকারী মহাপরিচালক মাওলানা মুহাম্মদ যোবায়ের।

জাগো প্রহরী/গালিব

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ