আল্লামা মনিরুজ্জামান সিরাজীর ইন্তেকালে আল্লামা সুলাইমান নোমানীর শোক প্রকাশ


জাগো প্রহরী : জামিয়া সিরাজীয়া ভাদুঘর মাদ্রাসার মহাপরিচালক ও শাইখুল হাদিস আল্লামা  মনিরুজ্জামান সিরাজী (বড় হুজুর ) এর ইন্তেকালে  গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন  হাফেজ্জী হুজুর রহ. এর বিশিষ্ট খলিফা, ঢাকার জামিয়া নুরিয়া কামরাঙ্গীরচর মাদ্রাসার শাইখুল হাদিস, উপমহাদেশের অন্যতম হাদিস বিশারদ আল্লামা সোলাইমান নোমানী দা.বা.।

তিনি বলেন, বড় হজুর রহ. ছিলেন দেশ ও জাতির একজন চৌকস অভিভাবক। এ দেশের মুসলিম উম্মাহর দুঃসময়ে সামনে থেকে নেতৃত্বদানকারী একজন অকুতোভয় সিপাহসালার। ইলমী মহল, রাজনীতির ময়দানসহ সর্বত্র তিনি ছিলেন সর্বজনস্বীকৃত একজন ব্যক্তিত্ব। তিনি ছিলেন সারা বাংলাদেশের  ওলামা-মাশায়েখ ও ধর্মপ্রান মানুষদের মাথার মুকুট। উনার পিতা ছিলেন বাংলার কুতুব আল্লামা সিরাজুল হক বড় হুজুর রহ. ৷

অমায়িক চরিত্রের অধিকারী মরহুম ছিলেন খতিবে আহলে সুন্নাত ওয়াল জামাত আহসানুল মুনাজির৷  বাতিলের সাথে ছিলেন আপোষহীন৷জীবনের সিংহভাগ তিনি হাদিসের খেদমত করে গেছেন। শায়খ রহ. উপমহাদেশের শীর্ষ হাদিস বিশারদ ও আধ্যাত্মিক রাহবার। উনার ইন্তেকালে আধ্যাত্মিক জগতে এক বিশাল বিয়োগের সৃষ্টি হলো।  উনার বিয়োগে বাংলাদেশের আলেমসমাজ একজন অভিভাবক হারালেন। আল্লাহ এই আলেমকে জান্নাতুল ফিরদাউসের আ’লা মাকাম দান করুক,আমিন।

আমি তার মাগফিরাত কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের, ছাত্র,মুরিদ ও খলিফাদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

জাগো প্রহরী/ফাইয়াজ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য