‘জনগণের দুঃখ-দুর্দশা লাঘবে দায়িত্বশীলদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে’


জাগো প্রহরী : বিশ্বব্যাপী করোনা মহামারিতে ক্ষতিগ্রস্ত ও কর্মহীন মানুষের সার্বিক সহযোগিতা, করোনা মৃত্যুবরণকারীদের লাশ দাফন-কাফন অব্যাহত রাখার নির্দেশ দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

রোববার (২৬ জুলাই) বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম ও সিলেট বিভাগের দায়িত্বশীলদের সাথে ভার্চুয়াল আলোচনায় তিনি এ নির্দেশ দেন।

এসময় তিনি দেশের জনগণের দুঃখ-দুর্দশা লাঘবে জেলা দায়িত্বশীলদের দায়িত্বশীল ভূমিকা পালন এবং আসন্ন ঈদুল আজহায় যেন গরিব ও অসহায় মানুষের পাশে থেকে কুরবানীর গোস্ত বিতরণ করার প্রস্তুতি গ্রহণ করার আহ্বান জানান।

বন্যাদুর্গতদের সহযোগিতা অব্যাহত রাখার নির্দেশ দিয়ে মহাসচিব বলেন, ‘ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। কল্যাণের ধর্ম। সুখে-দুঃখে মানুষের পাশে থাকতে বলা হয়েছে।’  স্বাস্থ্যবিধি মেনে সংগঠনের কার্যক্রম সচল রাখার নির্দেশ করেছেন তিনি

ইউনুছ আহমাদ বলেন, দেশের এ দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে সাহায্য নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য দল-মত নির্বিশেষে সকলেরই এগিয়ে আসা উচিত। সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত বন্যার্তদের সাহায্যার্থে কোনো তৎপরতা জনগণের নিকট দৃশ্যমান হয়নি। সরকারের এ ভূমিকা জনগণকে বিস্মিত করেছে। সরকারের উচিত দ্রুত জনগণের পাশে দাঁড়ানো। বন্যাদুর্গত ব্যক্তিদের পাশে দাঁড়ানোর জন্য তিনি সমাজের বিত্তশালী ব্যক্তিবর্গ এবং বিশেষভাবে ইসলামী আন্দোলন বাংলাদেশের সর্বস্তরের জনশক্তিকে বন্যার্তদের সাহায্যার্থে চলমান তৎপরতা আরো বৃদ্ধি করার ও তা অব্যাহত রাখার আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন- দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, কেএম আতিকুর রহমান, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা নেছার উদ্দিন, অধ্যাপক সৈয়দ বেলায়েতে হোসেন প্রমুখ।

আজ ঢাকায় ইসলামী আন্দোলনের মানববন্ধন:

ভারতের সাথে ট্রান্সশিপমেন্ট চুক্তি বাতিলের দাবি, স্বাস্থ্যখাতসহ সরকারের বিভিন্ন সেক্টরে সীমাহীন দুর্নীতির প্রতিবাদ ও শিক্ষক, কর্মচারী ও শ্রমিকদের বেতন বোনাস ঈদের আগেই পরিশোধ করার দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হবে।

সোমবার (২৭ জুলাই) বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন সংগঠনের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ। সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। এছাড়া কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

ঢাকা মহানগর দক্ষিণ সেক্রেটারি মাওলানা এবিএম জাকারিয়া ও উত্তর সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলাম মানববন্ধন কর্মসূচি সফলের জন্য সর্বস্তরের দেশপ্রেমিক ঈমানদার জনতার প্রতি আহ্বান জানান।

জাগো প্রহরী/এফআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য