দেশে একদিনে করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ২৫২০


জাগো প্রহরী : দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৫২০ জন এবং সুস্থ হয়ে উঠেছে ১ হাজার ১১৪ জন।

আজ শনিবার (২৫ জুলাই) দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, আমরা গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৯ হাজার ৬১৫টি। আর পূর্বেরসহ নমুনা পরীক্ষা হয়েছে ১০ হাজার ৪৪৬টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ১১ লাখ ১ হাজার ৪৮০টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৫২০ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪ দশমিক ১২ শতাংশ। এ পর্যন্ত শনাক্ত ২ লাখ ২১ হাজার ১৭৮ জন। শনাক্তের হার ২০ দশমিক ০৮ শতাংশ।

অধ্যাপক নাসিমা বলেন, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১ হাজার ১১৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১ লাখ ২২ হাজার ৯০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৫ দশমিক ২০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৩৮ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ২ হাজার ৮৭৪ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩০ শতাংশ। মৃত্যু বিশ্লেষণে পুরুষ ২৯ জন এবং নারী ৯ জন। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন পুরুষ ২ হাজার ২৬৬ জন এবং নারী ৬০৮ জন।

জাগো প্রহরী/এফআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য