ঈদুল আজহার নামাজ ঈদগাহে আদায় করার অনুমতি চেয়ে মুখ্যমন্ত্রীর কাছে দেওবন্দের চিঠি


জাগো প্রহরী : ঐতিহ্যবাহী দীনি বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দ আসন্ন ঈদুল আজহায় ঈদগাহে নামাজের অনুমতি ও কুরবানির পশু বিক্রির অনুমতি চেয়ে মুখ্যমন্ত্রীর কাছে চিঠি পাঠিয়েছে।

আজ সোমবার (২০ জুলাই) দারুল উলুম দেওবন্দের সহ-সভাপতি মাওলানা আব্দুল খালিক উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্য নাথের কাছে পাঁচটি বিষয় উল্লেখ করে চিঠি পাঠিয়েছেন। এ বিষয়টি নিশ্চিত করেছে দেওবন্দের মিডিয়া উইং রকেশ কুমার সিং।

দারুল উলুম দেওবন্দের পাঠানো চিঠিতে বলা হয় ঈদুল আজহা উৎসব নিকটবর্তী। কুরবানী ইসলামের একটি বড় ইবাদত। কুরবানী ছাড়া অন্য কোন বিকল্প নেই।

করোনা সংক্রমণে দেশে এক ধরনের নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। মুসলিমরা এ ঈদের প্রস্তুতিতে বাধার সম্মুখীন হচ্ছে নানান কারণে। কুরবানীর পশু ক্রয় বিক্রয়ে অনিশ্চিত পরিস্থিতির সম্মুখীন হচ্ছে। চিঠিতে ঈদুল আজহার নামাজ ঈদগাহে গিয়ে আদায় করার অনুমতি দেয়ার দাবি জানানো হয়েছে। ঈদের আগে পরে তিনদিন পর্যন্ত লকডাউন স্থগিত করারও দাবি জানিয়েছে দেওবন্দ।

এছাড়াও ঈদে সামাজিক দূরত্ব বজায় রেখে মসজিদ ও ঈদগাহ খুলে দেয়ার আবেদন করা হয়। চিঠিতে বলা হয়, ভারত সরকার এ উদ্যোগগুলো গ্রহণ করলে দেশ ও বিশ্বের কাছে রাজ্যের নাম উজ্জ্বল হবে।

দেওবন্দ ইসলামিক মিডিয়া থেকে এফআর

জাগো প্রহরী/এফআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য