করোনা নিয়ে মিথ্যাচার : সার্বিয়ায় সরকারের পদত্যাগ দাবিতে ৫ম দিনের মতো বিক্ষোভ


জাগো প্রহরী : করোনা নিয়ে মিথ্যাচার করায় সার্বিয়ায় সরকারের পদত্যাগ দাবিতে ৫ম দিনের মতো বিক্ষোভ অব্যাহত রয়েছে। করোনাভাইরাস সংক্রমণ নিয়ে মিথ্যাচার এবং খামখেয়ালিপনাসহ সরকারের বিভিন্ন নীতির বিরুদ্ধে বেলগ্রেডের পার্লামেন্ট ভবনের সামনে বিক্ষোভ করছে সার্বিয়ানরা। -আল জাজিরা

তারা প্রেসিডেন্ট আলেক্সান্ডার ভুচিকের পদত্যাগ দাবি করছে। বিক্ষোভকারী স্টেফানা রাডজেনোভিক বলেন, আমাদের প্রত্যাশা প্রশাসন আমাদের কাছে মিথ্যে বলা বন্ধ করুক এবং করোনা মহামারীতে দেশে যা হচ্ছে তার সত্যিটা আমাদের সামনে আসুক। রাজধানী ছাড়াও দেশটির কয়েকটি শহরে বিক্ষোভ করা হয় ।

সমালোচকরা বলছেন , মে মাস থেকে ফুটবল ম্যাচ আয়োজন , ধর্মীয় উৎসব , সামাজিক ও ব্যক্তিগত অনুষ্ঠান উদযাপনের অনুমতি , আসছে ২১ জুন পার্লামেন্ট নির্বাচনের প্রস্তুতি সংক্রমণ বাড়িয়ে দিয়েছে। অনেকে মনে করছেন , নির্বাচন অনুষ্ঠান করতে সরকার করোনা আক্রান্তের সংখ্যা নিয়ে লুকোচুরি করছে ।

প্রেসিডেন্ট ভুচিক এই দাবিগুলো প্রত্যাখ্যান করেছেন এবং এই বিক্ষোভকে ‘ অনর্থক ’ বলে মন্তব্য করেন । ৭০ লাখ জনসংখ্যার দেশটিতে এ পর্যন্ত ১৮ হাজার ৭৩ জন করোনা শনাক্ত হয়েছেন। করোনাজনিত অসুস্থতায় মারা গিয়েছেন ৩৮২ জন।

জাগো প্রহরী/এফআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ