মাস্ক পরতে বলায় বাসচালককে পিটিয়ে হত্যা


জাগো প্রহরী : ফ্রান্সের বেয়োঁ শহরে এক বাসচালক যাত্রীদের মাস্ক পরতে অনুরোধ করেছিলেন। তিনি এও বলেছিলেন, সবাই মাস্ক না পরলে বাস থেকে নেমে যেতে হবে। এতে রাগান্বিত হয়ে সকল যাত্রীরা একযোগে পিটিয়ে মেরেই ফেলেছে ওই বাসচালককে। এ ঘটনায় দুঃখ প্রকাশ করে ফিলিপের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ফ্রান্সের প্রধানমন্ত্রী জ্যাঁ কাসটেক্স।

৫৯ বছর বয়সী ফিলিপ গতকাল শুক্রবার হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন। এদিকে, এ ঘটনার জেরে তীব্র নিন্দার ঝড় উঠেছে ফ্রান্সে। রাজনীতিবিদদের পাশাপাশি বহু মানুষ শ্রদ্ধা জানাচ্ছেন ওই বাসচালকের সচেতনতাকে। সংবাদ সংস্থা এএফপি এ খবর জানিয়েছে।

সংবাদ সংস্থা এএফপিকে পুলিশ জানিয়েছে, ফিলিপকে হত্যাচেষ্টার অভিযোগে এখন পর্যন্ত দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা ওই বাসেরই যাত্রী ছিল।

ফ্রান্সের প্রধানমন্ত্রী টুইটারে লিখেছেন, ‘দেশ তাঁকে মনে রাখবে একজন অত্যন্ত সচেতন ও দায়িত্ববান নাগরিক হিসেবে। আমরা ভুলব না। অপরাধীদের শাস্তি দেবে আইন। অত্যন্ত কাপুরুষোচিত ও ভীতুদের হামলা এটা।’
ফ্রান্সের অভ্যন্তরীণ বিষয়কমন্ত্রী জেরাল্ড ডারমানিন এ ঘটনার পর বেয়োঁ শহরের বাসচালকদের সঙ্গে দেখা করেছেন। তাঁদের যাবতীয় নিরাপত্তার আশ্বাস দিয়েছেন তিনি। যে বাসস্টপে ওই ঘটনাটি ঘটেছে, সেখান থেকে আগামী বুধবার নীরব প্রতিবাদে মার্চ করবেন মৃত বাসচালকের পরিবারের সদস্যরা। সূত্র: বিবিসি

 জাগো প্রহরী/এফআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য