ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার খবরটি ভুয়া


জাগো প্রহরী : আসন্ন ঈদুল আজহার পর সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে। ‘বাংলাদেশ জাতীয় শিক্ষা বোর্ড’ নামক একটি ফেসবুক পেজ থেকে ছড়ানো খবরটি ভুয়া। ঈদের পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় এখনও পর্যন্ত কোনো সিদ্ধান্ত নেয়নি।

বুধবার (২২ জুলাই) রাতে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসং‌যোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের।

তিনি বলেন, বাংলাদেশ জাতীয় শিক্ষা বোর্ড নামে কোন বোর্ড নেই। এখান থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার যে সংবাদটি ছড়ানো হয়েছে সেটি সম্পূর্ণ ভিত্তিহীন। শিক্ষা মন্ত্রণালয় এখনো শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়নি।

জানা গেছে, ঈদের ছুটির পর শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়ে এখনো কোনও সিদ্ধান্তে যেতে পারেনি মন্ত্রণালয়। তবে ৬ আগস্টের আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে ছুটির বিষয়ে নির্দেশনা চাওয়া হবে বলে সূত্র জানিয়েছে।

শিক্ষার্থীদের সুরক্ষার কথা চিন্তা করে গত ১৭ মার্চ থেকে শুরু হওয়া ছুটি বাড়ানো হয়েছে ৬ আগস্ট পর্যন্ত। এই পরিস্থিতির মধ্যে ৯ আগস্ট থেকে অনলাইনে একাদশে ভর্তির আবেদন আহবান করা হয়েছে। আবেদনের শেষ সময় ৮ সেপ্টেম্বর। সব প্রক্রিয়া শেষ করতে সময় লাগবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।

শিক্ষা মন্ত্রণালয় ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি জানিয়েছে, পরিস্থিতি স্বাভাবিক হলে এইচএসসি পরীক্ষা নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হবে। অন্তত দুই সপ্তাহ সময় দিয়ে পরীক্ষার তারিখ ঘোষণা দেওয়া হবে বলে জানিয়েছেন কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক।

 জাগো প্রহরী/এফআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ