রংপুরে জিয়াউদ্দিন বাবলুকে অবাঞ্চিত ঘোষণা, কুশপুত্তলিকা দাহ


রংপুর প্রতিনিধি : জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ ও রংপুর-১ আসনের (গঙ্গাচড়া ও সিটি আংশিক) সংসদ সদস্য মসিউর রহমান রাঙ্গাকে জাতীয় পার্টির মহাসচিব পদ থেকে সরিয়ে দেওয়ায় রংপুরে ফুঁসে উঠেছে জাতীয় পার্টি। নতুন মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে রংপুরে অবাঞ্চিত ঘোষণা করে তার কুশপুত্তলিকা দাহ করেছে দলের কর্মী-সমর্থকরা।

রোববার (২৬ জুলাই) সন্ধ্যায় নগরীর সেন্ট্রাল রোডে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিবাদ সভা থেকে নবনিযুক্ত মহাসচিবকে রংপুরে অবাঞ্চিতের ঘোষণা দেন দলের নেতারা। এসময় তারা অবিলম্বে মসিউর রহমান রাঙ্গাকে মহাসচিব পদে পুনর্বহালের দাবি জানান।

এদিকে মহাসচিব পদ থেকে রাঙ্গাকে সরিয়ে দেওয়ার প্রতিবাদে রোববার বিকেল থেকে দলীয় কার্যালয়ে একত্রিত হন জাতীয় পার্টির নেতা-কর্মীরা। সাড়ে ৫টার দিকে জেলা জাপার সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাকের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল কার্যালয় থেকে বের হয়ে প্রধান সড়কে উঠার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়।

পরে সদ্য নিয়োগপ্রাপ্ত মহাসচিব জিয়াউদ্দিন বাবলুকে রংপুরে অবাঞ্চিত ঘোষণা করে বক্তব্য রাখেন দলের জেলা ও মহানগর নেতারা। এতে বক্তব্য রাখেন- রংপুর জেলা জাপার সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক, মহানগর যুব সংহতির সভাপতি জাকির হোসেন শাহিন, সাধারণ সম্পাদক শান্তি কাদেরী প্রমুখ। সভা শেষে বিক্ষুদ্ধ নেতা-কর্মীরা নতুন মহাসচিবের কুশপুত্তলিকা দাহ করে।

প্রতিবাদ সভা থেকে জিয়াউদ্দিন বাবলুকে অবাঞ্চিত ঘোষণা করে রংপুর জেলা জাপার সাধারণ সম্পাদক হাজী আব্দুর রাজ্জাক বলেন, জাতীয় পার্টিকে বাঁচাতে রাঙ্গার বিকল্প নেই। রাঙ্গাকে মহাসচিব পদে পুনর্বহাল না করা হলে এর দায়-দায়িত্ব কেন্দ্রীয় নেতাদের নিতে হবে। জিয়াউদ্দিন বাবলুকে রংপুরে আসতে দেওয়া হবে না।

এদিকে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ কর্মসূচিতে রংপুর মহানগর জাপার সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা ও সাধারণ সম্পাদক এস.এম ইয়াসিরসহ জেলা ও মহানগর জাপার বেশির ভাগ নেতাদের দেখা যায়নি।

জাগো প্রহরী/এফআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য