রাজশাহীতে ইমামের উদ্যোগে উদ্বোধন হলো 'গ্রামীণ অ্যাম্বুলেন্স'



জাগো প্রহরী : রাজশাহীর কাঁটাখালী ও পার্শ্ববর্তী এলাকার জন্য ধানমন্ডি তাকওয়া মসজিদের ইমাম ও প্রকল্প প্রধান শায়েখ আব্দুল হাফিজ মারুফের উদ্যোগে বহুল প্রত্যাশিত গ্রামীণ এ্যাম্বুলেন্সের বিশেষ সেবা ‘রাহাত এম্বুলেন্স’ উদ্বোধন করা হয়েছে।

গতকাল বুধবার (১জুলাই) বিকেলে গ্রামীণ অ্যাম্বুলেন্সের উদ্বোধন করা হয়। এ্যাম্বুলেন্সটির উদ্বোধন করেন কাঁটাখালী পৌরসভার মেয়র জনাব আব্বাস আলী।

অনুষ্ঠান আয়োজক ও সেবাটির উদ্যোক্তা শায়েখ আব্দুল হাফিজ মারুফ এ প্রসঙ্গে বলেন, সাধারণত গ্রামের দরিদ্র মানুষগুলো এ‌্যাম্বুলেন্স সেবা থেকে বঞ্চিত। তারা হসপিটালে যেতে রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে অসহনীয় দুর্ভোগের সম্মুখীন হয়। তাই স্বল্প খরচে অক্সিজেন ও অন্যান্য সুবিধাসহ একটি এ্যাম্বুলেন্স সেবার প্রয়োজন দেখা দেয়। এ চিন্তা থেকে অটো বাইককে মডিফাই করে ‘রাহাত এ্যাম্বুলেন্স’ নামে একটি এ্যাম্বুলেন্স সেবা চালুর পরিকল্পনা করা হয়। তার-ই বাস্তব রূপ এটি।


ঢাকার জামিয়া ইসলামিয়া লালমাটিয়ার শিক্ষক মুফতি উমর ফারুক মাসরুরের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজশাহী ইউনিভার্সিটির সহকারি অধ্যাপক ড. আবু সালেহ মোহাম্মদ তোহা, রাজশাহী রেশম গবেষণা ইনস্টিটিউট জামে মসজিদের ইমাম ও খতিব ড. ইমতিয়াজ আহমাদ, রাজশাহী হাতেমখাঁ বড় মসজিদের ইমাম ও খতিব মুফতি ইয়াকুব আলী, হাতেমখাঁ গোরস্থান জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা ইকবাল হোসাইন, জামিয়া উসমানিয়ার শিক্ষক ও বিশিষ্ট লেখক হোসাইন আহমাদ আজমি, জামিয়া আম্বরশাহ আল ইসলামিয়া, কার‌ওয়ান বাজার, ঢাকা-এর মুহাদ্দিস মুফতি মুহাম্মদ ইসমাঈল ও সাভার জামিয়া মাবিয়া ইসলামিয়ার শিক্ষক মুফতি গাজী সিদ্দিকুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উদ্বোধন শেষে দোয়া পরিচালনা করেন মাসকাঁটা দীঘি হাই স্কুলের শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম পিন্টু।

জাগো প্রহরী/গালিব

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ