প্রধানমন্ত্রীর বক্তব্যে করোনার কাছে আত্মসমর্পণের সুর : রিজভী


জাগো প্রহরী : মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস নিয়ে আওয়ামী লীগের নেতাদের বক্তব্যের সমালোচনা করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগের এত শক্তি হঠাৎ চুপসে গেল কেন? রিজভী বলেন, সংসদে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যে করোনার কাছে আত্মসমর্পণের সুর ধ্বনিত হচ্ছে।

আজ বৃহস্পতিবার ( ১১ জুন ) এক ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন তিনি।

গতকাল বুধবার সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘করোনা পরিস্থিতিতে এমন একটা সময় বিশ্ব পার করছে যে এখানে কোনো শক্তি কাজে লাগছে না। যে যতই শক্তিশালী হোক, যতই অর্থশালী, অস্ত্রশালী হোক, কোনো শক্তিই কাজে আসছে না। করোনাভাইরাসই যেন সবচেয়ে শক্তিশালী। মনে হয় যেন প্রকৃতি প্রতিশোধ নিচ্ছে।’ তাঁর এ বক্তব্যের প্রসঙ্গ টেনে রিজভী বলেন, ‘এর আগে আপনার একজন প্রভাবশালী মন্ত্রী হুংকার দিয়ে বলেছিলেন, আওয়ামী লীগ নাকি করোনার চেয়েও শক্তিশালী। সেই শক্তি গেল কোথায় ? যে মন্ত্রী উক্ত মন্তব্যটি করেছিলেন তিনি এখন ঘরের মধ্যে লুকিয়ে গেছেন। আওয়ামী লীগের এত শক্তি হঠাৎ চুপসে গেল কেন ?’

আওয়ামী লীগের শক্তি শুধু বিএনপিসহ বিরোধী মত ও চিন্তার মানুষকে নির্যাতন করতে ব্যবহার হয় অভিযোগ করে রিজভী বলেন, ‘প্রধানমন্ত্রীর বক্তব্যে এখন করোনার কাছে আত্মসমর্পণের সুর ধ্বনিত হচ্ছে।’

বিএনপির এই নেতা বলেন, করোনাভাইরাসে আক্রান্ত ৯৬ ভাগ মানুষ চিকিৎসা সেবার বাইরে রয়ে গেছে। ক্ষমতাশালী ও সরকারি প্রভাবশালী মানুষ চিকিৎসা সুবিধা পাচ্ছে। বেশির ভাগ মানুষ কোনো সেবা পাচ্ছে না।

বাংলাদেশে চিকিৎসা সেবার বর্তমান প্রসঙ্গ তুলে রিজভী বলেন, ‘বিগত ১২ বছরে লাখ কোটি টাকার ওপর যে বাজেট পেশ হয়েছে সেই টাকা গেল কোথায় ? বাংলাদেশে ৩০% হাসপাতালে অক্সিজেনের কোনো ব্যবস্থা নেই, ভেন্টিলেটর তো দূর আকাশের তারা। আইসিইউ বেড এখন সোনার হরিণের মতো।’ স্বাস্থ্য খাতে ১২ বছরে বাজেটে বরাদ্দকৃত টাকা শুধু লুটপাট হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

জাগো প্রহরী/গালিব

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ