"করোনা মহামারীতে বিদ্যুৎ গ্যাসের সংযোগ বিচ্ছিন্নের ঘোষণা অত্যন্ত অমানবিক"


জাগো প্রহরী : ৩০ জুনের মধ্যে বিদ্যুৎ ও গ্যাসে বকেয়া বিল পরিশোধে ব্যর্থ হলে আবাসিক বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার সরকারি হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, কোভিড-১৯ মহামারীর মধ্যে বকেয়া বিলের জন্য বিদ্যুৎ ও গ্যাস সংযোগ বিচ্ছিন্নের হুমকি অত্যন্ত অমানবিক।

করোনা দুর্যোগরে মধ্যে গ্যাস বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করার ঘোষণা দিয়ে সরকারে জালানী, খনিজ ও বিদ্যুৎ প্রতিমন্ত্রী গণবিরোধী ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। সরকারের পক্ষ থেকে জুন পর্যন্ত বিদ্যুৎ ও গ্যাস বিলের জরিমানা মওকুফের ঘোষনা দিয়েছিলো। কিন্তু করোনাভাইরাসের প্রাদুর্ভাব এখন আরো তীব্র হয়েছে। সাধারণ মানুষের আয় রোজগার বন্ধ রয়েছে। এ অবস্থায় বিদ্যুৎ, গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করার ঘোষণা কোনভাবেই গ্রহনযোগ্য নয়। সরকারের উচিৎ করোনাকালীন সময়ে জনগণের পাশে দাঁড়ানো, পানি, বিদ্যুৎ, জালানী গ্যাসের বিল মওকুফ করা। কিন্তু তা না করে বিদ্যুৎ, গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করার গণবিরোধী ঘোষনা জনগণ কোনোভাবেই বরদাস্ত করবে না।

বিবৃতিতে নেতৃদ্বয় করোনাকালীন সময়ের বকেয়া বিল জুন মাসের মধ্যে পরিশোধ না করলে আবাসিক বিদ্যুৎ, গ্যাসের সংযোগ বিচ্ছিন্নের নোটিশ অবিলম্বে প্রত্যাহার করার দাবি জানান। তারা আগামী ৩ মাসের বিদ্যুৎ, গ্যাস ও পানির বিল মওকুফের জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

জাগো প্রহরী/ফাইয়াজ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ