ভারতের সমর্থনে দেশ জুড়ে সচেতন নাগরিক সমাজের মানববন্ধন

দিনাজপুরে বাংলাদেশ-ভারত বন্ধুত্বের ওপর গুরুত্বারোপ করে মানববন্ধন

জাগো প্রহরী :
 চীন-ভারত প্রশ্নে ভারতের সমর্থনে বাংলাদেশ-ভারত সম্পর্কের ওপর গুরুত্বারোপ করে বর্তমান পরিস্থিতিতে ভারতকে সমর্থন জানিয়ে মানববন্ধনের আয়োজন করেছে 'বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি' (বিএসএনসি)। দেশের বিভিন্ন স্থানে গত ২৭ জুন এই মানববন্ধনের আয়োজন করে তারা।

বাংলাদেশ ও ভারতের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ওপর গুরুত্বারোপ করে 'চীনের আধিপত্য বাদ ও আগ্রাসনের' বিরুদ্ধে অবস্থান নেয় তারা। তারা আরো জানায়, গণতান্ত্রিক শিকড় আকরে ধরাই সবচাইতে ভালো।

দিনাজপুর প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি দিনাজপুর জেলা শাখার আয়োজনে মানববন্ধনে সভাপতিত্ব করেন কাহারোল উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল মালেক সরকার। এতে বক্তব্য রাখেন বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির সদস্য ও সাবেক ছাত্রলীগ নেতা সৈকত পাল, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদ জেলা শাখার সভাপতি সুনীল চক্রবর্তী, পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক উত্তম রায়, বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি জেলা শাখার সদস্য সচিব রতন সিং, সদস্য আল-মামুন বিপ্লব, সাবেক রেজিস্ট্রার রনজিৎ সিংহ প্রমুখ।

বিএসএনসির পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশ-ভারতের বন্ধুত্ব অটুট রাখতেই এই মানববন্ধনের আয়োজন। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ভারতের অবদান স্মরণ করে দুই দেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে জোর দেন তারা। একই সঙ্গে লাদাখ সীমান্তে চীনা বাহিনীর হামলায় ২০ ভারতীয় সেনা হত্যার প্রতিবাদ জানানো হয় এসব মানবন্ধনে।

এখানে প্রায় ২০০ মানুষ বাংলাদেশ-ভারত বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ব্যানারে নিয়ে এই মানববন্ধনে অংশ নেন৷

এছাড়াও দেশের নেত্রকোনা, যশোর, জয়পুরহাট, নোয়াখালীসহ বিভিন্ন জেলায় র‍্যালি ও মানববন্ধন করা হয় সংগঠনটির পক্ষ থেকে।

জাগো প্রহরী/গালিব

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য