ঈদের দিনে রাজধানীতে পথশিশু ও ছিন্নমূলদের মাঝে ইসলামী আন্দোলনের খাবার বিতরণ


জাগো প্রহরী : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে বাইতুল মোকাররম, পল্টন ও জাতীয় প্রেসক্লাব এলাকায় পাঁচ শতাধিক পথশিশু ও ছিন্নমূলদের মাঝে খাবার বিতরণ করা হয়। সোমবার  ( ২৫ মে ) ঈদের জামাতের পর বেলা ১২ টায় এ খাবার বিতরণ করা হয়।

এসময় মাওলানা গাজী আতাউর রহমান বলেন, অসহায়, অনাহারী ও ক্ষুধার্তদের মুখে খাবার তুলে দেয়া ইসলামের শিক্ষা। রাসূল সা. বলেছেন, ‘যে ব্যক্তি পেটভরে আহার করল। অথচ তার আশপাশের লোকজন অনাহারে ও অর্ধাহারে রাত কাটালো, সে আমার দলভুক্ত নয়’। ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশের দুর্যোগপূর্ণ সময় বিশেষ করে করোনা মহামারীর শুরু লগ্ন থেকে পীর সাহেব চরমোনাইয়ের নির্দেশে কর্মহীন, অসহায় ও বঞ্চিতদের পাশে থাকার চেষ্টা করছে। ভবিষ্যতেও করে যাবে ইনশাআল্লাহ।

মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম, মানবতার ধর্ম। কল্যাণকামীতাই ইসলামের অন্যতম শিক্ষা। তিনি সাধারণ রোগীদের জন্য হাসপাতাল সচল রাখতে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে সরকারের প্রতি আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন- ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, নগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ, ইসলামী যুব আন্দোলনের সেক্রেটারি জেনারেল মাওলানা নেছার উদ্দিন, ছাত্রনেতা এম হাছিবুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, শ্রমিকনেতা মাওলানা খলিলুর রহমান, আলহাজ্ব আনোয়ার হোসেন, মাওলানা এবিএম জাকারিয়া, আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদার, মুহা. হুমায়ূন কবির, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা এইচএম সাইফুল ইসলাম, মাওলানা কামাল হোসাইন, আল আমিন সিদ্দিকী, আখতারুজ্জামান মাহদী প্রমুখ।

জাগো প্রহরী/এফ আর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য