অবিলম্বে কওমি মাদরাসাসমূহ খুলে দিন : মাওলানা মুজিবুর রহমান হামিদী


ইব্রাহিম খলিল নোমানী : বাংলাদেশ খেলাফত আন্দোলনের কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগর আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী আজ বৃহস্পতিবার ( ২৮ মে ) এক বিবৃতিতে দেশের কওমি মাদরাসাসমূহ খুলে দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন। 

তিনি বলেন, কোরআন-হাদিসের শিক্ষা চালু হলে দেশে আল্লাহর রহমত অবতীর্ণ হবে। কোরআন-হাদিসের বরকতে দেশ থেকে সকল প্রকার মহামারি ধুয়ে-মুছে পরিস্কার হয়ে যাবে ইনশাআল্লাহ ।

বিবৃতিতে তিনি  বলেন, করোনা মহামারির কারণে দেশব্যাপী লকডাউন পরিস্থিতি চলায় দেশের প্রায় বিশ হাজার কওমি মাদরাসার পঁচিশ লক্ষাধিক শিক্ষার্থী গত শিক্ষাবর্ষের বার্ষিক পরীক্ষা, বেফাক ও আল-হাইআতুল উলইয়ার সেন্টার পরীক্ষা দিতে পারেনি। নিয়ম অনুযায়ী ঈদুল ফিতরের পর থেকে কওমি মাদরাসাসমূহের নতুন শিক্ষাবর্ষ শুরু হতে যাচ্ছে। এ সময়টি কওমি মাদ্রাসাসমূহ খোলা রাখা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গত বছরের পরীক্ষা গ্রহণ এবং নতুন ভর্তি ও শিক্ষাবর্ষ কার্যক্রম শুরু করতে না পারলে পুরো মাদরাসা শিক্ষা ব্যবস্থা ভেঙ্গে পরতে পারে। দীর্ঘদিন  শিক্ষা কার্যক্রম বন্ধ থাকলে লক্ষ লক্ষ শিক্ষার্থী ঝরে পরবে।

মাওলানা হামিদী আরো বলেন,  সরকার যখন জনগণের কল্যাণে গার্মেন্টস-ইন্ডাস্ট্রি  মার্কেটসহ সবকিছুই শর্তসাপেক্ষে উন্মুক্ত করে দিচ্ছেন। রেল-বাস, লঞ্চের মতো গণপরিবহন চালু করার সিদ্ধান্ত নিয়েছেন, সেহেতু দেশের সবচেয়ে বেশি পরিষ্কার-পরিছন্নতা ও পবিত্রতার সাথে চলতে অভ্যস্ত কওমি শিক্ষার্থীদের আরো একটি শিক্ষাবর্ষ কুরআন-হাদিসের শিক্ষার আলো থেকে বঞ্চিত থাকুক এটা কাম্য হতে পারে না। সুতরাং যথাযথ স্বাস্থ্যবিধি মেনে কুরআন-হাদিস চর্চার কেন্দ্রস্থল কওমি মাদরাসাসমূহ অবিলম্বে খুলে দেওয়ার জন্য  কার্যকর উদ্যোগ গ্রহণ করতে আল-হাইআতুল উলইয়া বোর্ড কর্তৃপক্ষ এবং সরকারের  প্রতি দাবি জানিয়েছেন।

জাগো প্রহরী/ফাইয়াজ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য