ইউটিউব রেকর্ড ভাঙতে যাচ্ছে তুর্কি সিরিজ


জাগো প্রহরী : তুর্কি টেলিভিশন সিরিজ ‘রেসারেকশন: এরতুগ্রুল’ ইউটিউবে এক মাসে সবচেয়ে বেশি নতুন গ্রাহকের রেকর্ড ভাঙতে চলেছে। পাকিস্তান টেলিভিশনে (পিটিভি) প্রচারিত হওয়ার পরে সিরিয়ালটির ইউটিউব চ্যানেলের গ্রাহক সংখ্যা ১০ লাখ ছাড়িয়েছে।


টিআরটি এরতুগ্রুল পিটিভি নামের চ্যানেলটি টুইটারে লিখেছে, ‘এখন সময় ২০২০ সালের ২৬ মে’র মধ্যে ৬৬ লাখ গ্রাহক অর্জন করে #এরতুগ্রুলইউটিউব রেকর্ড সৃষ্টি করার।’ এটি ওসমানীয় সাম্রাজ্যের প্রতিষ্ঠাতা প্রথম ওসমানের পিতা এরতুগ্রুল গাজীর ভক্তদেরকে http://youtube.com/trtertugrulptv এ সাবস্ক্রাইব করার আহ্বান জানিয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান গত বছর তুরস্ক সফর করেছিলেন এবং তিনি সিরিজের বিষয়বস্তু সম্পর্কে অবহিত হওয়ার পর পিটিভি উর্দুতে সিরিজটি ডাবিং করেছিল। গত ২৫ এপ্রিল

পবিত্র রমজানের প্রথম দিন পিটিভি ১৩ তম শতাব্দীর মুসলমানদের ইতিহাস তুলে ধরা এই জনপ্রিয় তুর্কি টিভি সিরিজের প্রথম পর্ব প্রচার করেছিল। ৪৫ মিনিট দীর্ঘ প্রথম পর্বটি প্রচারিত হওয়ার অল্প সময়ের মধ্যেই সিরিজটিকে স্বাগত জানিয়ে #এরতুগ্রুলউর্দুপিটিভির গ্রাহকরা সোশ্যাল মিডিয়ায় প্রথম পর্বের কিছু দৃশ্য শেয়ার করেছিল।

সিরিজটিতে ত্রয়োদশ শতাব্দীর আনাতোলিয়ার কাহিনী নিয়ে এবং অটোমান সাম্রাজ্যের প্রতিষ্ঠার আগের কাহিনী তুলে ধরা হয়েছে। এটি ওসমানীয় সাম্রাজ্যের প্রতিষ্ঠাতার পিতা এরতুগ্রুল গাজীর লড়াইয়ের চিত্র তুলে ধরেছে। অন্যান্য তুর্কি টিভি সিরিজও পাকিস্তানে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে।

প্রসঙ্গত, তুরস্ক, পাকিস্তান এবং মালয়েশিয়া গত বছরের সেপ্টেম্বর থেকে মূলত পশ্চিমে ইসলামফোবিয়ার ক্রমবর্ধমান বৈশ্বিক ধারার বিরুদ্ধে লড়াই করতে সম্মত হয়েছিল। তারা ইসলামোফোবিয়ার দ্বারা উত্থাপিত চ্যালেঞ্জ মোকাবেলায় এবং মুসলিম বীরদের উপর চলচ্চিত্র প্রযোজনার জন্য উৎসর্গকৃত একটি টেলিভিশন চ্যানেল চালু করার সিদ্ধান্ত নিয়েছে। সূত্র: ডেইলি সাবাহ।

জাগো প্রহরী/ফাইয়াজ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য