প্রতিদিনই ফিলিস্তিনি মুসলিমদের ঘর-বাড়ি ধ্বংস করছে ইসরাইল


জাগো প্রহরী : ইসরাইলের দখলদার বাহিনী প্রায় প্রতিদিনই নিরীহ ফিলিস্তিনি মুসলিমদের ঘর-বাড়ি ধ্বংস করছে। বিশেষ করে, তাদের অধিকৃত অঞ্চলগুলোতে প্রায় প্রতিদিনই বুলডোজার দিয়ে মুসলিমদের ঘর-বাড়ি ভেঙে দিচ্ছে। 

গতকাল সোমবার ( ১১ মে ) ইসরাইলি বাহিনী দক্ষিণ পশ্চিম তীরের শহর বেথলেহেমের পশ্চিমে অবস্থিত নাহালিন শহরের প্রায় ১৩ টি বাড়ি এবং একটি পার্ক নির্মাণ বন্ধের নির্দেশ দিয়েছে।

নাহালিন কাউন্সিলের প্রধান হানি ফান্নুন ওয়াফা নিউজ এজেন্সিকে বলেছেন, ইসরাইলি সামরিক বাহিনী এবং তথাকথিত ইসরাইলি সিভিল প্রশাসনের কর্মীরা এই শহরটিতে অভিযান চালিয়েছে এবং ৮ জন ফিলিস্তিনি মুসলিমকে বাড়ির নির্মাণ বন্ধের নোটিশ দিয়েছে। যার মধ্যে ৩টি বাড়ি দখলদার ইসরাইলের অনুমতি ছাড়াই নির্মিত হচ্ছিল।

একটি পাবলিক পার্ক নির্মাণের কাজও বন্ধ রাখার নির্দেশ দিয়েছে সেনারা। ফিলিস্তিনিদের নিজস্ব জমিতে বাড়ি, পার্ক বা যেকোনো কিছু নির্মাণের জন্য ইসরাইলের অনুমতি নেওয়া বাধ্যতামূলক করেছে। বিশেষ করে জেরুজালেম এবং সি আঞ্চলে এটা বেশি চলছে। ইসরাইল পশ্চিম তীরসহ এসব অঞ্চলে ফিলিস্তিনি বাসিন্দাদের বাড়ি নির্মাণ করতে খুব কমই অনুমতি দেয়। তদুপরি মুসলিমদের ঘর-বাড়ি ভাঙচুরও করছে দিনকে দিন।

সূত্র : আল কুদস নিউজ

 জাগো প্রহরী/গালিব

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য