আনসারীর জানাযায় শরিক হওয়া সেই ১০ গ্রামের কারও করোনা নেই


জাগো প্রহরী :  ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে অবরুদ্ধ থাকা ১০ গ্রামের কোয়ারেন্টিন আজ ( ১ মে ) শুক্রবার সন্ধ্যায় শেষ হচ্ছে ১৪ দিনের কোয়ারেন্টিন। ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা: মোহাম্মদ একরাম উল্লাহ জানান,অবরুদ্ধ ১০টি গ্রামে গত ১৪ দিনে কোনো উপসর্গ না পাওয়ায় কোনো ব্যক্তি শনাক্ত হয় নাই। গ্রামগুলো আপাতত ঝুঁকিমুক্ত ও স্বাভাবিক মনে করছে জেলা স্বাস্থ্য বিভাগ।

প্রসঙ্গত, গত ১৮ই এপ্রিল লকডাউন উপেক্ষা করে লাখো মানুষ যোগ দিয়েছিলো বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা জোবায়ের আহমদ আনসারীর জানাজার নামাজে। ওইদিন সকালে সরাইলের জামিয়া রহমানিয়া বেড়তলা মাদ্রাসায় এই নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। মাদ্রাসার প্রান্তর ছাড়িয়ে জানাজার সারি দীর্ঘ হয় ঢাকা-সিলেট মহাসড়কে। দেশ এবং জেলার শীর্ষ আলেমরা ছাড়াও মাদ্রাসা ছাত্র এবং এলাকার সাধারন মানুষ এতে যোগ দেন।

এ ঘটনার পর থেকেই জেলা প্রশাসন মাদ্রাসার আশপাশের ১০টি গ্রামকে সম্পূর্ণ অবরুদ্ধ ঘোষণা করে প্রশাসন। সেই সঙ্গে ১৪ দিন কোয়ারেন্টিন করার নির্দেশ দেন।

১৭ই এপ্রিল শুক্রবার বিকালে মার্কাস পাড়ায় নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মাওলানা জোবায়ের। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে ব্রাহ্মণবাড়িয়াসহ সারাদেশের আলেম উলামাদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। জুবায়ের আহমদ আনসারীর বাড়ি জেলার নাসিরনগরের হরিপুর ইউনিয়নের আলিয়ারা গ্রামে। তিনি ব্রাহ্মণবাড়িয়ার ওই এলাকা থেকে ১৯৯৬ সালে সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছিলেন৷

জাগো প্রহরী/এফ আর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য