বদরের চেতনায় অন্যায়ের বিরুদ্ধে লড়াইয়ে অবতীর্ণ হতে হবে : মাওলানা মাদানী


জাগো প্রহরী : ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, বদরযুদ্ধ অন্যায় ও অসত্যের বিরুদ্ধে হকের লড়াই। বদর যুদ্ধের চেতনা থেকে শিক্ষা নিয়ে সকল অন্যায়, সন্ত্রাস, দুর্নীতি ও চাল চোরদের বিরুদ্ধে লড়াইয়ে অবতীর্ণ হতে হবে।

সোমবার ( ১১ মে ) বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ত্রাণ বিতরণ পর্যালোচনা ও বদর দিবস উপলক্ষে দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, ইসলাম একটি সাধারণ সৃষ্টির স্বাধীনতাও নিশ্চিত করেছে। অথচ বর্তমান সময়ে মানুষেরও স্বাধীনতা নেই। মানুষের বাক-স্বাধীনতা ও ভোটাধিকার নিশ্চিত করতে হলে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, সরকারের অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে যে কেউ কিছু বলতে না পারে, সেজন্য ডিজিটাল আইনের দোহাই দিয়ে সাধারণ মানুষ ও সাংবাদিকদের হয়রানী করছে। এই কালো আইন বাতিল করতে হবে।

তিনি বলেন, করোনায় বিশ্ব ক্ষমতাধররাও ধরাশায়ী হয়ে গেছে। কাজেই সকলকে আল্লাহর কাছে তওবা করে ফিরে আসতে হবে।আল্লাহর দয়া ছাড়া বাঁচার কোন উপায় নেই। তিনি সকলকে তাকওয়ার গুণে গুণান্বিত হয়ে ইসলামের সুমহান আদর্শে ফিরে আসার আহ্বান জানান।

এসময় মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ বলেন, রমজান তাকওয়া অর্জনের শিক্ষা দেয়। আর এই খোদাভীতি অর্জন করতে আল কুরআনকে আঁকড়ে ধরতে হবে।

সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, দেশে আইনের শাসন বলতে কিছু নেই। সরকারের অন্যায়ের বিরুদ্ধে কথা বললেই জুলুম নির্যাতনের শিকার হতে হয়।

তিনি বলেন, বদরের চেতনায় সরকারের অন্যায়ের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিবাদ গড়ে তুলতে হবে। তিনি সাংবাদিকসহ সাধারণ মানুষ হয়রনাী করা থেকে বিরত থাকতে সরকারের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, আদর্শ সমাজবিনির্মাণে বিশ্ব মুসলিমকে বদরী চেতনায় উজ্জীবিত হয়ে খোদাভীরু নেতৃত্ব তৈরির কোনো বিকল্প নেই।

মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে বক্তব্য রাখেন সংগঠনের প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, আলহাজ্ব আনোয়ার হোসেন, মাওলানা এবিএম জাকারিয়া, আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদার, ডা. শহিদুল ইসলাম, শ্রমিকনেতা আলহাজ্ব জাহাঙ্গীর আলম ও নকীব বিন হুসাইন, মু. হুমায়ূন কবীর, মাওলানা নজরুল ইসলাম, অধ্যাপক নাছির উদ্দিন, মুফতি আব্দুর রহমান বেতাগী, মুফতি শেখ নূরউন নাবী, এইচ এম সাইফুল ইসলাম, ফজলুল হক মৃধা, মাওলানা কামাল হোসাইন, ছাত্রনেতা মাহবুবুর রহমান নাহিয়ান প্রমুখ।

জাগো প্রহরী/ফাইয়াজ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য