দেশে একদিনে সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যুর রেকর্ড


জাগো প্রহরী : বাংলাদেশে একদিনে সর্বোচ্চ পরিমাণ করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে এবং করোনা আক্রান্ত হয়ে সর্বোচ্চ সংখ্যক মানুষ মারাও গেছেন।

আজ বুধবার ( ১৩ মে ) শনাক্ত হয়েছেন ১,১৬২ জন; আর মারা গেছেন ১৯ জন। এনিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৭,৮২২ এবং মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ২৬৯ জন।
আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

অনলাইন বুলেটিনে বলা হয়, ৪১টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৭,৯০০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন ২১৪ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়ে বাড়ি গেছেন ৩,৩৬১ জন।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

গতকাল মঙ্গলবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ৬,৭৭৩টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ৯৬৯ জন। মোট শনাক্ত হয়েছিলেন ১৬,৬৬০ জন। এ ছাড়া গতকাল আরও ১১ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ২৫০ জন। আর সুস্থ হয়েছেন ২৪৫ জন। এনিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩,১৪৭ জন।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

জাগো প্রহরী/এফ আর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য