ওবামা ‘অপদার্থ প্রেসিডেন্ট’ ছিলেন : ট্রাম্প


জাগো প্রহরী : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রোববার তার পূর্বসূরি বারাক ওবামাকে ‘অপদার্থ প্রেসিডেন্ট’ হিসেবে বর্ণনা করেছেন। করোনাভাইরাস মোকাবিলায় ট্রাম্প প্রশাসনের ব্যর্থতার সমালোচনা করার পর ওবামার ব্যাপারে এমন মন্তব্য করলেন ট্রাম্প। খবর এনডিটিভির।

হোয়াইট হাউজে সাংবাদিকদের ট্রাম্প বলেন, তিনি (ওবামা) একজন অপদার্থ প্রেসিডেন্ট, একজন পুরোপুরি অপদার্থ প্রেসিডেন্ট ছিলেন। এটাই আমি বলতে পারি।

এর আগে করোনাভাইরাস মোকাবিলায় শনিবার ট্রাম্পের নেতৃত্বের সমালোচনা করেন ওবামা। তিনি অভিযোগ করে বলেন, কিছু কর্মকর্তা দায়িত্বে থাকার ‘ভানও’ করছে না।

১৬ মে ভিডিও কনফারেন্সে কৃষ্ণাঙ্গ শিক্ষার্থীদের জন্য আয়োজিত একটি অনুষ্ঠানে যোগ দিয়ে ওবামা এই সমালোচনা করেন।

ওবামা তার সমালোচনায় ট্রাম্পের নাম উল্লেখ করেননি। তবে গত মাসে সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের প্রতি নিজের সমর্থন ঘোষণা করতে গিয়ে ওবামা ট্রাম্প প্রশাসনের যে সমালোচনা করেছিলেন, এখানেও তার প্রতিধ্বনি শোনা গেছে।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট আরও বলেন, দায়িত্বে থাকা অনেকে লোকজন জেনে বুঝে কাজ করছেন এই মহামারিটি সেই ধারণার পর্দাকে পুরোপুরি ছিঁড়ে ফেলেছে। তারা এটাও জানেন যা যে কিভাবে দায়িত্ব পালনের ভান করতে হয়। ২০১৭ সালে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পর ছাড়ার পর খুব কমই জনসম্মুখে দেখা যায় বারাক ওবামাকে।

উল্লেখ্য, চীনে উৎপত্তি হলেও করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যায় বিশ্বে সবচেয়ে এগিয়ে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৫ লাখ ২৭ হাজার ৬৬৪ জন। মারা গেছে ৯০ হাজার ৯৭৮ জন।

জাগো প্রহরী/গালিব

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য