মুফতি সাঈদ আহমদ পালনপুরীর ইন্তেকালে হাইআতুল উলইয়ার শোক


জাগো প্রহরী : ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম দেওবন্দের শাইখুল হাদীস আল্লামা মুফতি সাঈদ আহমদ পালনপুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা শাহ আহমদ শফি ও কো-চেয়ারম্যান আল্লামা আব্দুল কুদ্দুছসহ নেতৃবৃন্দ।

আল্লামা মুফতি সাঈদ আহমদ পালনপুরী ছিলেন বিশ্বের একজন প্রখ্যাত আলেমে দীন, যুগশ্রেষ্ঠ ফকীহ, মুহাদ্দিস ও বুযুর্গ। তিনি ১৯৭৫ সনে দারুল উলূম দেওবন্দে শিক্ষক ও মুহাদ্দিস হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি দারুল উলূম দেওবন্দের প্রধান শিক্ষক পদে আসীন হন।

২০০৮ সনে তিনি দারুল উলূম দেওবন্দের শাইখুল হাদীসের আসন অলংকৃত করেন। তিনি ভারত, বাংলাদেশ, পাকিস্তান, ইউরোপ, আমেরিকা ও আফ্রিকায় অসংখ্য ছাত্র, ভক্ত, অনুসারী ও গুণগ্রাহী রেখে গেছেন।

তার ইন্তেকালে আরও শোক প্রকাশ করেছেন আল-হাইআতুল উলয়া বাংলাদেশের সদস্য মাওলানা নূর হোসাইন কাসেমী, মাওলানা মুফতি মুহা. ওয়াক্কাস, মাওলানা মুহাম্মাদ নূরুল ইসলাম, মাওলানা আব্দুল হামীদ, মাওলানা রুহুল আমীন, মাওলানা শামসুল হক, মাওলানা আব্দুল হালীম বুখারী, মুফতী শাসমুদ্দীন জিয়া, মাওলানা জিয়াউদ্দীন, মহাসচিব মাওলানা আব্দুল বছীর, মাওলানা আরশাদ রাহমানী, মাওলানা মাহমুদুল আলম, মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ, মহাসচিব মাওলানা মোহাম্মাদ আলী, মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর, মাওলানা ছফীউল্লাহ।

মাওলানা সাজিদুর রহমান, মাওলানা মুফতী ফয়জুল্লাহ, মাওলানা মুছলিহুদ্দীন রাজু, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা মুফতী জসীমুদ্দীন, মাওলানা আনাস মাদানী, মাওলানা আব্দুর রহমান হাফেজ্জী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা মুফতী নূরুল আমীন, মাওলানা উবায়দুর রহমান মাহবুব, মাওলানা মোস্তাক আহমদ, মাওলানা নূরুল হুদা ফয়েজী, মাওলানা আব্দুল জব্বার জেহাদী, মাওলানা বাহাউদ্দীন যাকারিয়্যা।

আল-হাইআতুল উলয়া বাংলাদেশের অধীন সকল বোর্ড ও মাদরাসা তার মাগফিরাতের জন্য বিশেষ দোয়ার আয়োজন করেছে। দেশের সকল উলামায়ে কেরাম, মসজিদের ইমাম ও খতিব, মাসরাসার শিক্ষক ও ছাত্র এবং ধর্মপ্রাণ মুসলিমদের নিকট আল-হাইআতুল উলয়া বাংলাদেশের পক্ষ হতে বিশেষভাবে মরহুমের জন্য দোয়ার আবেদন করা হয়েছে। আল্লাহ তায়ালা তাকে জান্নাতে উচ্চ মাকাম দান করুন।

জাগো প্রহরী/গালিব

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য