২ মে নতুন নামে আসছে জন আকাঙ্ক্ষার বাংলাদেশ


জাগো প্রহরী : নতুন রাজনৈতিক দল গঠনের লক্ষ্যে গঠিত প্লাটফর্ম জন আকাঙ্ক্ষার প্রধান সমন্বয়ক মজিবুর রহমান বলেছেন, ‌করোনা সংকট নতুন করে বুঝিয়ে দিয়েছে যে এই সরকার রাষ্ট্র পরিচালনায় কতটা ব্যর্থ। বুঝিয়ে দিয়েছে এই রাষ্ট্র নতুন করে গড়ার প্রয়োজনীয়তা, যেটাকে আমরা মুক্তিযুদ্ধের ঘোষণাপত্রের আলোকে দ্বিতীয় প্রজাতন্ত্র বিনির্মাণের লড়াই বলছি।'

আজ সোমবার ( ২৭ এপ্রিল ) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় জন আকাঙ্ক্ষার কেন্দ্রীয় কার্যালয়ে এক অনলাইন ভিডিও সংবাদ সম্মেলনে সংগঠনের প্রধান সমন্বয়ক মজিবুর রহমান এ কথা বলেন। এ সময় তিনি আগামী ২ মে জন আকাঙ্ক্ষার নতুন রাজনৈতিক দলের নাম ও কমিটি প্রকাশ করা হবে বলে ঘোষণা দেন।

জন আকাঙক্ষার সূত্র জানায়, তাদের নতুন রাজনৈতিক দলের সম্ভাব্য নাম ‌আমার বাংলাদেশ পার্টি (এবিপি)।

জন আকাঙ্ক্ষার এক বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এই অনলাইন সংবাদ সম্মেলনে মজিবুর রহমান বলেন, আগামী ২ মে বেলা ১১টায় বিজয় নগরে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নতুন রাজনৈতিক দলের নাম, কর্মসূচি এবং আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে।

মজিবুর গত এক বছরের কার্যক্রমের বর্ণনা দিয়ে বলেন, এই সময়ে দেশে–বিদেশে বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকদের সঙ্গে তাঁরা মতবিনিময় করেছেন। বোঝার চেষ্টা করেছেন কীভাবে সম্ভব বাংলাদেশে নতুন রাজনীতি বিনির্মাণের। তিনি দেশবাসীকে এই লড়ায়ে অংশীদার হওয়ার আহ্বান জানান।

সাবেক সচিব এ এফ এম সোলাইমান চৌধূরীর সভাপতিত্বে আয়োজিত অনলাইন সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জন আকাঙক্ষার কেন্দ্রীয় সংগঠক মেজর (অব.) আবদুল ওহাব মিনার, আইনজীবী তাজুল ইসলাম, আসাদুজ্জামান ফুয়াদ, যুবায়ের আহমেদ ভূঁইয়া প্রমুখ।

সোলাইমান চৌধুরী বলেন, ‘‌সীমিত সময় এবং সীমিত সম্পদ দিয়ে গত এক বছরে জন আকাঙ্ক্ষা যা অর্জন করেছে, তা অভাবনীয়। এটি আমাদের পথচলার পাথেয় হবে।’

জন আকাঙক্ষার সূত্র জানায়, তাদের নতুন রাজনৈতিক দলের সম্ভাব্য নাম হবে ‌আমার বাংলাদেশ পার্টি (এবিপি)। সাবেক সচিব এ এফ এম সোলায়মান চৌধুরীকে আহ্বায়ক ও আইনজীবী তাজুল ইসলামকে সদস্যসচিব করে ১১০ জনের আহ্বায়ক কমিটি করা হবে। কমিটিতে দলের মুখপাত্র হিসেবে থাকবেন জন আকাঙক্ষার সমন্বয়কের দায়িত্বে থাকা মুজিবুর রহমান।

জাগো প্রহরী/এফআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য