১৪ টি শর্ত উল্লেখ করে মসজিদ খুলে দেওয়ার আহ্বান শীর্ষ আলেমদের


জাগো প্রহরী : ১৪ টি শর্ত উল্লেখ করে ধর্ম প্রতিমন্ত্রীর নিকট মসজিদ খুলে দেওয়ার আহ্বান জানিয়ে লিখিত আবেদনপত্র পেশ করেছেন বাংলাদেশের শীর্ষ ওলামায়ে কেরাম। এ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন শায়েখ জাকারিয়া রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাতা মুফতি মিযানুর রহমান সাঈদ।


গত বৃহস্পতিবার (১৬ এপ্রিল ২০) আল হাইয়াতুল উলিয়া মুফতি বোর্ড ও আলহাইআর কেন্দ্রীয় কমিটির শীর্ষ ওলামায়ে কেরাম বর্তমান পরিস্থিতিতে মসজিদ খোলা রাখা হবে কিনা? এ বিষয়ে জরুরি মিটিংয়ে বসেন। ‌

১৪ শর্ত মোতাবেক রমজানকে সামনে রেখে মসজিদ বাধামুক্ত করা উচিত। পরবর্তীতে বোর্ডের সভাপতি শাইখুল ইসলাম আহমদ শফী সম্মতি দিয়ে স্বাক্ষর করেন।

 বুধবার বেলা ১১ টায় আল হাইআর কো চেয়ারম্যান আল্লামা আব্দুল কুদ্দুস, মুফতি নুরুল আমিন, মুফতি মিযানুর রহমান সাঈদ, মুফতি আরশাদ রহমানী ও মাওলানা আনাস মাদানী বাংলাদেশ সরকারের ধর্ম প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। তখন তারা আল্লামা আহমদ শফীর স্বাক্ষরিত আবেদননামা ধর্ম প্রতিমন্ত্রীর নিকট হস্তান্তর করেন।

মুফতি মিযানুর রহমান সাঈদ জানান, ধর্ম প্রতিমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী ও মন্ত্রিপরিষদ সচিবের সঙ্গে আলোচনা করে ওলামায়ে কেরামকে বলেন, আপনাদের স্বাক্ষরিত আবেদনপত্র মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হচ্ছে। তিনি এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবেন।

কখন সিদ্ধান্ত আসতে পারে এমন প্রশ্নের জবাবে মুফতি মিযানুর রহমান সাঈদ বলেন, ধর্ম প্রতিমন্ত্রীর বক্তব্য অনুযায়ী সন্ধ্যা বা আগামীকালের মধ্যে সিদ্ধান্ত আসতে পারে।

জাগো প্রহরী/শিব্বির

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য