কারওয়ান বাজারে দুজন করোনায় আক্রান্ত


জাগো প্রহরী  : রাজধানীর সবচেয়ে বড় পাইকারি কাঁচাবাজার কারওয়ান বাজারের এক ব্যবসায়ী ও তার কর্মচারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) ওই দুজনের শরীরে করোনাভাইরাস রয়েছে বলে নিশ্চিত হয়।

এর পরপরই ওই ব্যবসায়ীর আড়ত ও বাসা লকডাউন ঘোষণা করা হয়। তবে খোলা রয়েছে বাজারের অন্যান্য আড়ত ও দোকান।

তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম অর রশীদ বলেন, ‘কাঁচাবাজার আড়তে দুজনের করোনা পজিটিভ আসায় ওই ব্যবসায়ীর আড়ত ও বাসা লকডাউন করা হয়েছে। আক্রান্ত দুজনের মধ্যে একজন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। অপরজন বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।’

বৃহস্পতিবার ও শুক্রবার সকালেও বাজারে গিয়ে দেখা যায়, ব্যবসায়ী-ক্রেতা কেউ সামাজিক দূরত্ব মানছেন না। গায়ে গায়ে দাঁড়িয়ে কেনাকাটা চলছে। মানুষ কেবল মাস্ক ও হ্যান্ডগ্লাভস ব্যবহার করেই নিজেকে ঝুঁকিমুক্ত মনে করছেন। অনেক ক্রেতাকে কেনাকাটা শেষেও অযথা ঘোরাঘুরি করতে দেখা গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কাঁচাবাজারের এক আড়তদার বলেন, এটা দেশের সবচেয়ে বড় পাইকারি বাজার। চাইলেও এখানে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব না। এখানে রাতে দেশের বিভিন্ন এলাকা থেকে পণ্য আসে। তখন থেকে ভিড় শুরু হয়। বেচাকেনা শেষ হওয়া পর্যন্ত এ ভিড় থাকে। ঝুঁকি থাকলেও এর মধ্যেই আমাদের ব্যবসা করতে হবে। আমরা আড়ত বন্ধ করে দিলে তো ঢাকার মানুষের না খেয়ে থাকতে হবে।

জাগো প্রহরী/গালিব

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য