তারাবী নিয়ে বিজয় টিভির তামাশা বন্ধ করুন : আমীরে মজলিস



জাগো  প্রহরী : বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর, নরসিংদী বৌয়াকুড় মাদরাসার প্রিন্সিপাল ও শাইখুল হাদিস আল্লামা ইসমাঈল নূরপুরী আজ এক বিবৃতিতে  বলেছেন,অনতিবিলম্বে তারাবী নিয়ে বিজয় টিভির তামাশা বন্ধ করুন। আমরা এর তীব্র নিন্দা ও অনতিবিলম্বে এর সম্প্রচার বন্ধের দাবি জানাচ্ছি।

আল্লামা ইসমাঈল নূরপুরী বলেন, বিজয় টিভি কর্তৃপক্ষ একজনকে তারাবির নামাজের ইমাম বানিয়ে টেলিভিশনে সম্প্রচার করে সাধারণ মানুষকে টেলিভিশন সেটের পেছনে ইক্বেতেদা করতে আহ্বান জানাচ্ছে। এটা উলামায়ে কেরামের সর্বসম্মতিক্রমে কোন অবস্থাতেই বৈধ জামাত তো নয়ই, বরং শরীয়তের দৃষ্টিতে এমন উদ্যোগ শাস্তিযোগ্য অপরাধ।শুধু টেলিভিশন নয় কোন ধরণের ভিডিও অনুসরণ করে তারাবির নামাজ আদায়ের সুযোগ নেই।

তিনি আরও বলেন,নবীজী সা. এ ধরনের নামাজ নিজে পড়েননি।অপরকে পড়তে উৎসাহিতও করেননি।ইসলামের বিধান মতে জামায়াতবদ্ধ বিশুদ্ধ নামাযের জন্য ইমামকে স্বশরীরে জামায়াতস্থলে উপস্থিত থাকতে হবে। ইমামের অবস্থান মুসল্লীদের সম্মুখভাগে হতে হবে। মুসল্লীদেরকে ইমামের পশ্চাতে দাঁড়াতে হবে এবং এক কাতারের সাথে আরেক কাতারের সম্পৃক্ততা থাকতে হবে। এর বিপরীত হলে জামায়াত বিশুদ্ধ হবে না এবং নামায বাতিল হয়ে যাবে।

আমীরে মজলিস বলেন, বিজয় টিভির এই তারাবির জামাত সম্প্রচার আজই বন্ধ করে পবিত্র ইসলামের বিকৃতির অপরাধে টিভি কর্তৃপক্ষকে বিচারের আওতায় আনতে হবে।

জাগো প্রহরী/এফ আর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য