হত্যা মামলার পর নিজামুদ্দিনে মাওলানা সাদের কামরায় ভারতীয় পুলিশের তল্লাশি


জাগো প্রহরী : ভারতের দিল্লির নিজামুদ্দিনে মাওলানা সাদের কামরায় পুলিশ তল্লাশি চালিয়েছে ৷

টাইমস অব ইন্ডিয়া জানায়, গত মার্চ মাসে তাবলিগ জামাতের মুরব্বিদের বিরুদ্ধে করা মামলায় অনিচ্ছাকৃত হত্যার ধারা নতুন করে সংযুক্ত করেছে পুলিশের ক্রাইম ব্রাঞ্চ।

সূত্রমতে জানা যায়, করোনাভাইরাস ছড়ানোর অভিযোগে ক্রাইম ব্রাঞ্চের পক্ষ থেকে আগেই তাবলিগ জামাতের বিরুদ্ধে এফআইআর করা হয়েছিল। এবার তার সঙ্গে ভারতীয় দণ্ডবিধির ৩০৪ ধারা অনুযায়ী অনিচ্ছাকৃত হত্যার ধারা সংযুক্ত করা হলো।

শুধু তাই নয়, পুলিশ মারকাজে আসা তহবিল ও লেনদেনের নথিপত্রও তল্লাশি করে। মাওলানা সাদের ছেলেদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। পুলিশের পক্ষ থেকে তাবলিগ জামাতের দিল্লির মারকাজে যোগ দেয়া এক হাজার ৮৯০ বিদেশি নাগরিকের বিরুদ্ধে লুকআউট নোটিশ জারি করা হয়েছে। এ ছাড়া মারকাজের সঙ্গে যুক্ত ১৮ জনকে নোটিশ দিয়ে তাদের তদন্তে সহযোগিতা করতে বলা হয়েছে।

বিহারের বিভিন্ন জেলা থেকে তাবলিগ জামাতের সঙ্গে যুক্ত ৫৭ বিদেশি নাগরিককে গ্রেফতার করেছে বিহার পুলিশ।তাদের পাসপোর্টও আটক করা হয়েছে। ৫৭ বিদেশি নাগরিকের মধ্যে পাটনা থেকে ১৭, কিষাণগঞ্জ থেকে ১১, আরারিয়া থেকে ১৮ এবং বাক্সার থেকে ১১ জনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়েছে।

এ বিষয়ে বিহারের কিষাণগঞ্জের পুলিশ সুপার কুমার আশীষ বলেন, পর্যটন ভিসায় ১০ ইন্দোনেশীয় এবং একজন মালয়েশিয়ার নাগরিক এসে তারা ভিসার নিয়ম লঙ্ঘন করেছেন। তারা কিষাণগঞ্জে আসার বিষয়ে স্থানীয় পুলিশকে কিছুই জানাননি বলেও পুলিশ সুপার কুমার আশীষ জানান।

 সূত্র: টাইমস অব ইন্ডিয়া, ইন্ডিয়া টুডে

জাগো প্রহরী/মাসউদ আইয়ুবী

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য