২৯ এপ্রিল নয়; পৃথিবী ধ্বংসের আসল তারিখ জানুন


আ ফ ম আকরাম হুসাইন ৷৷

দুটি কথা -

এক.
"২৯ এপ্রিল ২০২০ পৃথিবী ধ্বংস হয়ে যাবে বা কিয়ামত হবে" - এমন ভিডিও দিয়ে ইউটিউব ছেয়ে গিয়েছিল। কিন্তু ২৯ পেরিয়ে আজ ৩০ এপ্রিল। এখনো তো আপনি- আমি সবাই ভালভাবেই আছি এই পৃথিবীতে।

কিয়ামতের নির্দিষ্ট কোন তারিখ  ইসলাম ঠিক করে দেয়নি। ২৯ এপ্রিল কিয়ামত হবে- এভাবে নির্দিষ্ট করা উচিৎ নয়। কারণ পবিত্র কুরআন শরীফের
সূরা লোক্‌মান (لقمان), আয়াত: ৩৪ এ আল্লাহ বলেন,

اِنَّ اللّٰہَ عِنۡدَہٗ عِلۡمُ السَّاعَۃِ ۚ  وَیُنَزِّلُ الۡغَیۡثَ ۚ  وَیَعۡلَمُ مَا فِی الۡاَرۡحَامِ ؕ  وَمَا تَدۡرِیۡ نَفۡسٌ مَّاذَا تَکۡسِبُ غَدًا ؕ  وَمَا تَدۡرِیۡ نَفۡسٌۢ بِاَیِّ اَرۡضٍ تَمُوۡتُ ؕ  اِنَّ اللّٰہَ عَلِیۡمٌ خَبِیۡرٌ ٪

অর্থঃ নিশ্চয় আল্লাহর কাছেই কেয়ামতের জ্ঞান রয়েছে।

 তিনিই বৃষ্টি বর্ষণ করেন

এবং গর্ভাশয়ে যা থাকে, তিনি তা জানেন।

কেউ জানে না আগামীকল্য সে কি উপার্জন করবে

এবং কেউ জানে না কোন দেশে সে মৃত্যুবরণ করবে।

 আল্লাহ সর্বজ্ঞ, সর্ববিষয়ে সম্যক জ্ঞাত।

সুতরাং আগ বাড়িয়ে বাড়তি কথা মুনাসিব না। এতে তেমন কোন ফায়দা নেই। দিনশেষে লজ্জা পেতে হয়।

কী বুঝলেন?
বিজ্ঞান আপনাকে ২৯ এপ্রিলের যে ভয় দেখিয়েছিল, তার বাস্তবতা কই? বিজ্ঞান কি নিশ্চিত কিছু বলতে পারে? শুধু ধারণামূলক কিছু তথ্য দিয়ে ষাড় সম্প্রদায় উদরপূর্তি করে। আজ আবারো প্রমাণিত হলো- কুরআন-সুন্নাহ পরিত্যাগ করে একমাত্র বিজ্ঞানে বিশ্বাসীরা ধোঁকার মধ্যে বোকার স্বর্গে বাস করে।

দুই.
আরেক পাগল দরবেশী বেশ ধরে ইউটিউবে ভবিষ্যত বাণী ছাড়ছে, ৭ রমজান ইমাম মাহদী আত্মপ্রকাশ করবেন।  সৌদি আরবে আজ ৭ রমজান। কই কেউ কি ইমাম মাহদীকে দেখেছেন? তবে ঐ সাদপূজারী আরমান কাজ্জাবীকে জুতাপেটা করে কেন আরবভূমি থেকে বের করা হচ্ছে না! যত্তসব বাটপারি!

শেষকথা-
টাইফাই, রকেট, স্বপ্নে করোনার ইন্টারভিউয়ার,  খালিকলস, ওরে বাটপার আর সাদপূজারী আরমানদের থেকে  ঈমান বাঁচাতে এই উম্মতের বিশ্বস্ত ও পরীক্ষিত পথপ্রদর্শক হক্কানি ওলামায়ে কেরাম। ফেতনার যুগে ঈমান-আমল রক্ষায় ওলামায়ে হক্কানীর সংস্পর্শের বিকল্প নেই। আল্লাহ আমাদের সকলকে বুঝার তাওফিক দান করুন৷ আমীন।

লেখক :

[আ ফ ম আকরাম হুসাইন, ঢাকা।
ছয়রমজানভোরপাঁচটাসাতাইশ মিনিট]

#শিক্ষক, জামিয়া নূরিয়া ইসলামিয়া আশরাফাবাদ কামরাঙ্গীরচর ঢাকা 
#সেক্রেটারি জেনারেল, জাতীয় ইমাম পরিষদ বাংলাদেশ

জাগো প্রহরী/এফ আর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য