২টায় নয়, ৪টায় বন্ধ হবে পাড়া-মহল্লার দোকান



জাগো প্রহরী : ঢাকা মহানগরের বিভিন্ন পাড়া-মহল্লায় অবস্থিত নিত্যপণ্যের দোকানগুলো খোলার রাখার সময় আরও দুই ঘণ্টা বাড়ানো হয়েছে। করোনাভাইরাসের কারণে প্রাথমিকভাবে এসব দোকান প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা রাখার নির্দেশনা ছিল।

এখন তা দুই ঘণ্টা বাড়িয়ে বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখার নির্দেশনা দেয়া হয়েছে। নগরবাসী এ সময়ের মধ্যে প্রয়োজনীয় দ্রবাদি দোকান থেকে ক্রয় করতে পারবেন৷

স্বীকৃত কাঁচাবাজার ও সুপারশপসমূহ আগের মতো প্রতিদিন সকাল ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে। ওষুধের দোকান এবং জরুরি সার্ভিসগুলো এই নির্দেশনার আওতামুক্ত থাকবে।

সোমবার (২৭ এপ্রিল) দুপুরে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘উদ্ভূত করোনার এ সংকট মোকাবিলায় ঢাকা মহানগর পুলিশ এ উদ্যোগ নিয়েছে। সম্মানিত নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছে ডিএমপি।’

উল্লেখ্য, করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে গত ২৬ মার্চ থেকে কয়েক দফায় ৫ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। জরুরি প্রয়োজন ছাড়া মানুষের চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। জরুরি ও নিত্যপণ্য ছাড়া বন্ধ রয়েছে সব ব্যবসা প্রতিষ্ঠান। সীমিত ও নিয়ন্ত্রিত ব্যবস্থায় খোলা রাখা হয়েছে পাড়া-মহল্লার নিত্যপণ্যের দোকানপাট। বন্ধ রয়েছে স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়।

জাগো প্রহরী/এফআর

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য