রমজানে ঘরে তারাবি নামাজ পড়ার আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনার


জাগো প্রহরী : মহামারী নভেল করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে এবার আসন্ন রমজানে তারাবি নামাজ ঘরে পড়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার ( ১৬ এপ্রিল ) করোনা পরিস্থিতি নিয়ে ঢাকা বিভাগের বিভিন্ন জেলার জেলা প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়ের সময় তিন এ আহ্বান জানান। গণভবন থেকে তিনি এই ভিডিও কনফারেন্স করেন।

রমজানে মুসলমানরা এশার নামাজের পর ২০ রাকাত তারাবির নামাজ মসজিদে জামাতের সঙ্গে পড়ে থাকেন। আগামী ২৫ বা ২৬ এপ্রিল চাঁদ দেখাসাপেক্ষে বাংলাদেশে রমজান মাস শুরু হবে। করোনাভাইরাসের কারণে দেশের মসজিদগুলোতে জামাতে মুসল্লিদের উপস্থিতি সীমিত করা হয়েছে। এমতাবস্থায় রমজানে তারাবি মসজিদে পড়া যাবে কিনা তা নিয়ে মুসল্লিরা উদ্বিগ্ন।

এ বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, আপনারা দেখেছেন, সৌদি আরবে নামায, জামাত বন্ধ করে দিয়েছে। এমনকি তারাবি নামাজ সেখানে হবে না, সবাই ঘরে পড়বে। খুব সীমিত আকারে সেখানে তারা করছে। তারা নিষেধ করে দিয়েছে।’

‘ঠিক এভাবে মসজিদ, মন্দির, গির্জা, এমনকি ভ্যাটিকান সিটি থেকে শুরু করে সব জায়গায় তারা সুরক্ষার ব্যবস্থা নিয়েছে। নিজেদের সুরক্ষিত করা, অন্যকে সুরক্ষিত করা’-যোগ করেন সরকার প্রধান।

তিনি বলেন, কাজেই তাদের কাছ থেকে আমাদেরও শিক্ষার বিষয় আছে। যে কারণে আমরা মসজিদে না গিয়ে নিজের ঘরে নামাজ পড়তে বলছি। কারণ আল্লাহর এবাদত তো আপনি যে কোনো জায়গায় বসে করতে পারেন। এটাতো আল্লাহর কাছে আপনি সরাসরি করবেন।

জাগো প্রহরী/গালিব

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্য